প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াডের আঞ্চলিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ১১:২৫ পিএম, ১৫ নভেম্বর ২০২২

রাজধানীর ঢাকা কলেজে ৯ম প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড ঢাকা ‘ক’ অঞ্চলের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।

সকালে র‌্যালির মধ্য দিয়ে শুরু হয় অলিম্পিয়াডের আনুষ্ঠানিকতা। দুপুরে প্রতিযোগিরা অংশ নেন পরীক্ষায়। অলিম্পিয়াডের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক শরীফা সুলতানা।

আয়োজকরা জানান, অলিম্পিয়াডে ঢাকা অঞ্চলের ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ‘ক’ ও ‘খ’ গ্রুপের ১৩৫ জন প্রতিযোগী অংশ নিয়েছেন। ‘ক’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছেন বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী জেমিকা। ‘খ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শামসুদ্দোহা।

পরে বিকেলে ঢাকা কলেজের শহীদ আ.ন.ম. নজীব উদ্দিন খান খুররম অডিটরিয়ামে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয়েছে ক্রেস্ট ও সনদ। ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. হামিদা খানম।

নাহিদ হাসান/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।