ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪৪তম জন্মদিন উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ এএম, ২৩ নভেম্বর ২০২২

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪৪তম জন্মদিন উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় জাতীয় পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বর্ণাঢ্য শোভাযাত্রাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের পতাকা উত্তোলনের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়। পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব মুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, কর্মকর্তা, কর্মচারী, ডিবেটিং সোসাইটি, সামাজিক ও রাজনৈতিক সংগঠন অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি শিরিনা বিথীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এইচ এম আলী হাসান।

jagonews24

এ সময় ৪৪তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিভিন্ন হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষা ও অবকাঠামো দুটি সমান্তরালভাবে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। এজন্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবার ওপর যে অর্পিত দায়িত্ব সেটি সততার সঙ্গে পালন করতে হবে। শিক্ষা-গবেষণায় মনোনিবেশ করে আমরা শ্রেষ্ঠতম বিশ্ববিদ্যালয়ের কাতারে দাঁড়াতে চাই।

পরে দুপুর সাড়ে ১২টায় ডিবেটিং সোসাইটির বিতার্কিকদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় আমার ক্যাম্পাসে আমিই সেরা শীর্ষক রম্য বিতর্ক। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন দপ্তরের প্রধান এবং প্রশাসনের সঙ্গে মিট দ্য প্রেস অনুষ্ঠিত হয়।

রুমি নোমান/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।