রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জার্মানি সমর্থকদের বর্ণাঢ্য র‌্যালি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২৩ নভেম্বর ২০২২

কাতার বিশ্বকাপে জয়ের প্রত্যাশায় প্রিয় দলের প্রতি শুভকামনা জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আনন্দ মিছিল ও বর্ণাঢ্য র‌্যালি করেছেন রাবির জার্মানি সমর্থক শিক্ষার্থীরা।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে বাঁশি বাজিয়ে ও বিভিন্ন স্লোগানে বর্ণাঢ্য র‌্যালি ও আনন্দ মিছিল বের করেন তারা। পরে আনন্দ মিছিলটি ক্যাম্পাসে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টুকিটাকি চত্বরে মিলিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী আনন্দ মিছিলে অংশ নেন।

মিছিল শেষে দর্শন বিভাগের শিক্ষার্থী সাইয়াদার রহমানকে সভাপতি ও আইন বিভাগের শিক্ষার্থী তাজরিন আহমেদ খান মেধাকে সাধারণ সম্পাদক করে রাজশাহী ইউনিভার্সিটি জার্মানি সাপোর্টার্স ইউনিটির কমিটি ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর জাগো নিউজকে বলেন, আমাদের জার্সিতে চারটি স্টার আছে। আমরা নিশ্চিতভাবে বলতে পারি এখানে আরেকটি স্টার যোগ হবে। ফুটবলপ্রেমী ও সাপোর্টাররা জার্মানি সাপোর্ট না করে থাকতেই পারবে না।

যারা ভুল পথে আছেন তাদের সঠিক পথে আসার আহ্বান জানান এ জার্মানি ফুটবল ভক্ত।

জার্মানির সাপোর্টার ইউনিটির প্রতিষ্ঠাকালীন সভাপতি দেলোয়ার হোসেন ডিলস জাগো নিউজকে বলেন, যারা জার্মানি সাপোর্ট করেন তারা সবাই রয়েল। আমরা সবাই গর্জন দিতে পারি। বিভিন্ন দলের সাপোর্টাররা সেভেন আপ খাওয়ার ভয়ে আতঙ্কে রয়েছেন। এবারও আমরা কিছু দলকে সেভেন আপ খাওয়াবো বলে আশাবাদী।

জার্মান সাপোর্টার ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মো. ইজাজ আল ওয়াসী বলেন, এখানে যারা জার্মানি সাপোর্টার আছেন তারা খেলা দেখে বুঝে-শুনে জার্মানি সাপোর্ট করছেন। বংশ পরম্পরায় কেউ জার্মানি সাপোর্ট করেন না। আমাদের দলের পারফরম্যান্স খুবই ধারাবাহিক। পারফরম্যান্সের মূল পরিচয় হলো আমাদের জার্সির চারটা স্টার। আমাদের দোয়া ও ভালোবাসায় কাতার বিশ্বকাপও জার্মানি নেবে।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের জার্মানির সাপোর্টার আশিকুল ইসলাম জাগো নিউজ বলেন, জার্মানি চারবারের বিশ্বকাপ জয়ী দল। ফলে আমাদের জার্সিতে চারটা স্টার আছে। এবারের বিশ্বকাপ জিতে জার্সিতে পাঁচ নম্বর স্টার যোগ করার জন্য অপেক্ষা করছি। ইনশাআল্লাহ, দলগত পারফর্ম করে আমরাই জয়ী হবো।

জার্মানি সাপোর্টার্স ইউনিটির বর্তমান সাধারণ সম্পাদক তাজরিন মেধা জাগো নিউজকে বলেন, আমরা আমাদের দলের বিষয়ে খুবই আত্মবিশ্বাসী। পঞ্চমবারের মতো এবারও আমরাই বিশ্বকাপ বিজয়ী হবো। রাবিতে যারা জার্মানি সাপোর্টার আছেন তারা সবাই জ্ঞানী ও বুদ্ধিমান। তাদের তীক্ষ্ণ মেধার ফলেই এ দলকে তারা সাপোর্ট করেন।

আরেক জার্মান ফুটবল ভক্ত রাইহান ইসলাম বলেন, আমাদের আর কোনো কমেন্ট নেই। আমরাই জিতবো। আমাদের আত্মবিশ্বাস আমরাই কাপ নেবো। এই জন্যই আমরা জার্মানি সাপোর্ট করি। আমাদের জার্সির সামনে স্টার, পেছনে স্টার। এটাই আমাদের মূল পরিচয়।

মনির হোসেন মাহিন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।