রাবিতে বিশ্বকাপের উন্মাদনা বাড়িয়েছে এলইডি ডিসপ্লে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৩৫ এএম, ২৫ নভেম্বর ২০২২

কাতার বিশ্বকাপ ফুটবল ঘিরে উন্মাদনা এখন বিশ্বজুড়ে। জমকালো আসরে বিপুল উৎসাহ-উদ্দীপনা ছড়িয়ে পড়েছে ফুটবল ভক্তদের মাঝে। তারই ধারাবাহিকতায় এবার উন্মাদনা ছড়িয়েছে দেশের অন্যতম বৃহত্তম বিদ্যাপিঠ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসেও।

বিশ্বকাপ খেলা বড়পর্দায় দেখানোর জন্য ক্যাম্পাসে বসানো হয়েছে ভাসমান এলইডি ডিসপ্লে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ১টায় বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান মাঠে বসানো হয়েছে ১৫ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থের বিশাল আকারের ভাসমান এলইডি ডিসপ্লে। এতে খেলা দেখতে ভিড় জমাচ্ছেন হাজারো শিক্ষার্থী।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনের মেয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ড. আনিকা ফারিহা জামান অর্নার সৌজন্যে বসানো হয়েছে এ এলইডি। এতে শিক্ষার্থীরা দেখতে পারবেন বিশ্বকাপের ম্যাচগুলো। এছাড়া ছাত্রলীগের সৌজন্যে বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে বড়পর্দায় খেলা দেখানোর জন্য বসানো হয়েছে প্রজেক্টর।

jagonews24

আবাসিক হলে টিভি থাকলেও শিক্ষার্থীরা চলে আসছেন বড়পর্দায় খেলা দেখতে। দর্শন বিভাগের শিক্ষার্থী নাহিদও এলইডিতে খেলা দেখতে হবিবুর মাঠে এসেছেন।

তিনি জাগো নিউজকে বলেন, বড় পর্দায় খেলা দেখার মজাই আলাদা। হলের টিভি রুমে খেলা দেখছিলাম। এলইডি ডিসপ্লের কথা শুনে দ্রুত চলে আসলাম। খেলার পুরোটা সময় দারুণ উপভোগ করেছি।

সংগীত বিভাগের শিক্ষার্থী নুসরাত ইমরোজ জাগো নিউজকে বলেন, বন্ধুদের হৈ-হুল্লোড় ছাড়া খেলা জমে না। ব্রাজিলের খেলা কোথায় দেখবো দ্বিধায় ছিলাম। কিন্ত এলইডি ডিসপ্লেতে খেলে দেখতে পেরে খুবই আনন্দিত আমরা। ধন্যবাদ আয়োজকদের।

jagonews24

লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী আরমান খান জাগো নিউজকে বলেন, ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশে খেলা দেখার সুযোগ করে দেওয়ার জন্য আয়োজকদের অসংখ্য ধন্যবাদ। যারা এটিকে সুশৃঙ্খলভাবে পরিচালনা করছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা।

ফুটবলপ্রেমী বাংলা বিভাগের শিক্ষার্থী মিঠুন বলেন, সবাই ঐক্যবদ্ধভাবে খেলা উপভোগ করতে পেরে খুব ভালো লাগছে। খোলা মাঠে ভাসমান এলইডি ডিসপ্লেতে খেলা দেখবো ভাবিনি। ফুটবল বিশ্বকাপ চলাকালীন সময়ে আমাদের জন্য এ ভাসমান এলইডি ডিসপ্লে চালু থাকলে দারুণ উপভোগ করবো।

মনির হোসেন মাহিন/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।