রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘সেকেন্ড টাইম’ বহালের দাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৯ নভেম্বর ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ (সেকেন্ড টাইম) বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছে ২০২১ সালের উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ঢাকা-রাজশাহী মহাসড়কের সামনে তারা এ মানববন্ধন করে।

এসময় তারা ‘সেকেন্ড টাইম ভিক্ষা নয়, এটা আমাদের অধিকার’, ‘দাবি মোদের একটা সেকেন্ড টাইম বহাল চাই’, সিলেকশন সিলেকশন বাতিল চাই বাতিল চাই- স্লোগানে মিছিল করতে থাকে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘সেকেন্ড টাইম’ বহালের দাবিতে মানববন্ধন

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, করোনাকালে অপূরণীয় ক্ষতি পূরণের জন্য রাবি প্রশাসন যেন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা সুযোগ বহাল রাখে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সিলেকশন পদ্ধতি বাতিলের দাবি জানান তারা।

মানববন্ধনে মদিনাতুল উলুম কামিল মাদরাসার শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ বলেন, ‘করোনাকালীন ক্ষতি কাটিয়ে উঠতে পাঁচ বছর পর ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সেকেন্ড টাইম চালু করে রাবি প্রশাসন। কিন্তু প্রকৃতপক্ষে ২০২০ সালের উচ্চ মাধ্যমিক থেকে ২০২১ সালের শিক্ষার্থীরা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাহলে আমাদের অধিকার কেন হরণ করবে রাবি প্রশাসন?’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘সেকেন্ড টাইম’ বহালের দাবিতে মানববন্ধন

‘সেকেন্ড টাইম ছিলো আবারও বহাল রেখে প্রশাসন আমাদের পাশে থাকবে’ বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বরেন্দ্র কলেজের আরেক শিক্ষার্থী খালেদ বলেন, করোনার ফলে আমরাও ক্ষতিগ্রস্ত হয়েছি। তাহলে আমাদের সঙ্গে রাবি প্রশাসনের কেন এমন অবিচার? সেকেন্ড টাইম ভিক্ষা নয়, এটা আমাদের ন্যায্য অধিকার। রাবি প্রশাসন যদি আমাদের দাবিতে একাত্মতা পোষণ না করে তাহলে আরও কঠোর আন্দোলনে যাবো।

মানববন্ধনে রাজশাহী নগরীর বিভিন্ন কলেজের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মনির হোসেন মাহিন/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।