নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ব্রাজিলের ১০০ ফুট পতাকা

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ২৯ নভেম্বর ২০২২

বিশ্বকাপ আনন্দে ভাসছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রিয় দলের প্রতি ভালোবাসা প্রদর্শন করতে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে বড় ব্রাজিলের পতাকা উন্মোচন করেছেন এনএসইউ ব্রাজিল ফ্যানরা। পতাকাটির দৈর্ঘ্য ১০০ ফুট ও প্রস্থ ২৫ ফুট।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ পতাকা উন্মোচন করা হয়। এছাড়া প্ল্যাকার্ড, ছোট-বড় পতাকা ও জার্সি পরে আনন্দ মিছিল করেছেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে লাইব্রেরি বিল্ডিংয়ের সামনে শেষ হয়। মিছিলে জার্মানি, পর্তুগাল, আর্জেন্টিনা ও অন্য সমর্থকরা অংশ নেন।

শিক্ষার্থী আলী আকবর অনন্ত বলেন, এই পতাকা শুধু ব্রাজিল ফ্যানদের নয়, এটি সবার জন্য। এরকম একটি বিশ্বকাপ করোনা পরবর্তীসময়ে আমাদের সাহায্য করবে সুন্দর, সুশৃঙ্খল স্বাভাবিক জীবনে ফিরে যেতে।

এসময় শিক্ষার্থীরা এত সুন্দর ও আনন্দপূর্ণ কাতার বিশ্বকাপ ২০২২ উদযাপনের পরিবেশ তৈরি করার জন্য ভিসি প্রফেসর আতিকুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

শিক্ষার্থীদের প্রতিনিধি মাহামুদুর রহমান সাদ বলেন, ব্রাজিল-আর্জেন্টিনা ভেদাভেদ ভুলে আমরা সবাই একযোগে লাল সবুজের এই দেশকে বিশ্বমঞ্চে দেখতে চাই। বাংলাদেশ ফুটবল ক্রেজি ন্যাশন হিসেবে সারাবিশ্বে অনেক পরিচিত। শুধু ফুটবল ফ্যান হিসেবে না, আমরা ব্রাজিল সমর্থকরা চাই একদিন বাংলাদেশও ফুটবল বিশ্বকাপে তাদের দল নিয়ে হাজির হোক। সেই দিনটা হয়তো বেশি দূরে না।

তিনি আরও বলেন, ব্রাজিলের হেক্সা মিশন নিয়ে আমরা আশাবাদী। গত দুই ম্যাচ বলে দিয়েছে বিশ্বকাপটা আমাদের দিকেই এগিয়ে আসছে। হাল ছাড়বো না আমরা। আশা রাখছি সেলেসাওরা আমাদের হতাশ করবে না।

আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।