দেশে ফিরেছেন ঢাবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৯ নভেম্বর ২০২২

সাতদিনের যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে দেশে ফিরেন তিনি।

সফরকালে তিনি লন্ডনে ‘দি অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ’ (এসিইউ)-এর কাউন্সিল সভায় অংশ নেন।

এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ইউএসএ’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘দি অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ’ (এসিইউ)-এর কাউন্সিল সভায় এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন, আন্তঃবিশ্ববিদ্যালয় সম্পর্ক জোরদারের মাধ্যমে গবেষণা ও উদ্ভাবন এগিয়ে নেওয়া এবং গণমানুষের জীবনমান ও সমাজ পরিবর্তনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়সমূহের বিশেষ ভূমিকা রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন, ইউএসএ’ আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য নিজ নিজ বিভাগ/ইনস্টিটিউটের সঙ্গে সম্পৃক্ত থেকে শিক্ষার গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখার জন্য অ্যালামনাইদের প্রতি অনুরোধ জানান।

পৃথিবীর খ্যাতিমান বিশ্ববিদ্যালয়সমূহের অ্যালামনাইদের মতো গবেষণা ও উদ্ভাবনে তহবিল গঠন করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

গত ২২ নভেম্বর সাতদিনের সফরে ঢাকা ত্যাগ করেছিলেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

আল-সাদী ভূঁইয়া/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।