রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অটোরিকশা প্রবেশে নিষেধাজ্ঞা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

অডিও শুনুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীদের সুরক্ষা ও যানজটের কথা চিন্তা করে ক্যাম্পাসের অভ্যন্তরে অটোরিকশা প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন প্রশাসন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক।

প্রক্টর অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ঢাকা-রাজশাহী মহাসড়ক বা কাজলা-বিনোদপুর গেইট থেকে অটোরিকশায় যাত্রী তুলতে হবে বলে নির্দেশনা জারি আছে। কিন্তু অটোরিকশাচালকরা মহাসড়ক থেকে যাত্রী না তুলে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করে প্রশাসন ভবনের সামনে যানজট সৃষ্টি করে। ক্যাম্পাস থেকে যাত্রী নিতে অনেক অটোরিকশা ক্যাম্পাসে প্রবেশ করে। যার ফলে অনেক সময় যানজটের সৃষ্টি হয়। এতে করে ক্যাম্পাসের পরিবেশও নষ্ট হয়। এসব চিন্তা থেকে ক্যাম্পাসে অটোরিকশা প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন প্রশাসন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অটোরিকশা প্রবেশে নিষেধাজ্ঞা

অধ্যাপক ড. আসাবুল হক জাগো নিউজকে বলেন, যানজট কমাতে আমরা অটোরিকশাগুলোকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করতে নিষেধ করেছি। তারা মেইন গেইট থেকে যাত্রী নিবে। আপাতত ক্যাম্পাসে রিকশা চলবে। তবে রিকশা চলাচলের বিষয়েও আমরা দ্রুত সিদ্ধান্ত নিবো। আমরা চাই আমাদের ক্যাম্পাস যানজটমুক্ত ও নিরাপদ থাকুক।

তিনি আরও বলেন, রিকশাগুলো একটি নির্দিষ্ট সীমার মধ্যে নিয়ে আসবো। রিকশাচালকদের বিশ্ববিদ্যালয়ের তৈরি করা পোশাক দিবো যাতে আমরা বুঝতে পারি রিকশাগুলো আমাদের বিশ্ববিদ্যালয়ের। নিষেধ করার পরও যদি কোনো অটোরিকশা ক্যাম্পাসে প্রবেশ করে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মনির হোসেন মাহিন/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।