সিলেট

মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগ দিলেন ড. জহিরুল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

সিলেটের বেসরকারি মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে সিলেট শহরতলির বটেশ্বরে অবস্থিত মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে উপাচার্য হিসেবে তাকে স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী।

এ সময় ড. জহিরুল হককে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে সবাইকে সঙ্গে নিয়ে তিনি ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মুহিতুল বারী রহমান, উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, আইন অনুষদের ডিন শেখ আশরাফুর রহমান, ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, প্রক্টর অধ্যাপক ড. জামাল উদ্দিন, রেজিস্ট্রার তারেক ইসলাম প্রমুখ।

মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক মোহাম্মদ জহিরুল হককে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গত ১৬ নভেম্বর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

জহিরুল হকের বাড়ি হবিগঞ্জের পৌর শহরের শায়েস্তানগরে। দেশের উপাচার্যদের মধ্যে তিনিই সর্বকনিষ্ঠ।

নাঈম আহমদ শুভ/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।