জাবিতে একদিনে ৩৬ বিশ্ববিদ্যালয়ের বিতর্ক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:৪৯ পিএম, ০২ ডিসেম্বর ২০২২

জাতীয় বিতর্ক উৎসব উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) একদিনে ৩৬টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক দলের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাবির ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় এতে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টাল জাগো নিউজ।

শুক্রবার (২ ডিসেম্বর) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদ ভবনের ১৮টি ভেন্যুতে এ বিতর্ক অনুষ্ঠিত হয়।

জেইউডিও সভাপতি ফারহান আনজুম করিম জাগো নিউজকে বলেন, তরুণ সমাজকে মাদকের করাল গ্রাস থেকে সচেতন করা এ প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য। এ বিষয়ে তরুণদের কথা বলা প্রয়োজন। এতে তরুণরা মাদক ছেড়ে যুক্তির মাধ্যমে মস্তিষ্কের চর্চা করার সুযোগ পাবেন।

তিনি বলেন, আগামীকাল সব পযার্য়ের সেমিফাইনাল এবং ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যায় সেলিম আল দীন মুক্তমঞ্চে পুরস্কার বিতরণী এবং সমাপনী অনুষ্ঠান হবে। এতে জাগো নিউজসহ আরও বেশ কিছু মিডিয়া পার্টনার চমৎকার সাড়া দিয়েছে। তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

জানা যায়, ‘মগজ চাষেই মাদক নাশ’-এ প্রতিপাদ্যে জাতীয় বির্তকের এটি ১৭তম আসর। এবারের প্রতিযোগিতায় ৩২টি স্কুল, ৩২টি কলেজ এবং ৩৬টি বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে।

মাহবুব সরদার/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।