চিকা মারাকে কেন্দ্র করে চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলছে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫২ পিএম, ০২ ডিসেম্বর ২০২২

হলের দেয়ালে চিকা মারা এবং হলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। বিবাদমান গ্রুপ দুটি হচ্ছে ‘ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)’ এবং ‘বিজয়’। এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে। এতে অন্তত ১০-১২ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (২ ডিসেম্বর) রাত ১০টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এর আগে দিনব্যাপী উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

jagonews24

জানা যায়, চবির এএফ রহমান হলের নিয়ন্ত্রণ দীর্ঘদিন ধরেই ‘বিজয়’ গ্রুপের হাতে ছিল। পুরো হলের দেয়ালজুড়ে তাদের চিকা মারা আছে। কিন্তু ভিএক্সের কর্মীরা গত বৃহস্পতি ও শুক্রবার দিনভর নিজেদের গ্রুপের নাম সম্বলিত চিকা মারে, এতে উত্তেজনার সৃষ্টি হয়। রাতে সংঘর্ষ শুরু হওয়ার পর কয়েকটি ককটেলও বিস্ফোরিত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বর্তমানে হলের নিয়ন্ত্রণ নিয়েছে ভিএক্স। বিজয় কর্মীরা হলের আশেপাশের মাঠে দেশীয় অস্ত্রসহ অবস্থান করেছে। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

jagonews24

‘বিজয়’ গ্রুপটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ‘ভিএক্স’ নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের বলে জানা গেছে।

এ ব্যাপারে চবির সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম জাগো নিউজকে বলেন, আমরা ঘটনাস্থলে আছি। পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছি।

এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।