বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

আর্জেন্টিনার জয়ে গভীর রাতে বাঁধভাঙা উচ্ছ্বাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৩৫ এএম, ০৪ ডিসেম্বর ২০২২

কাতার বিশ্বকাপের নকআউট পর্বের দ্বিতীয় ম্যাচে একক নৈপুণ্য দেখিয়ে অস্ট্রেলিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারালো আর্জেন্টিনা। নিশ্চিত করলো কোয়ার্টার ফাইনালের টিকিট। আর এ জয়ে আনন্দে আত্মহারা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) আর্জেন্টাইন সমর্থকরা।

শনিবার (৩ ডিসেম্বর) দিনগত রাত ১টায় কাতারের আহমেদ বিন আলী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নকআউটের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে বড়পর্দায় বিশ্বকাপের এ খেলা সরাসরি উপভোগ করেন শতাধিক শিক্ষার্থী।

ম্যাচের ৩৬ মিনিটের সময় ম্যাজিক ম্যানের বা পায়ের দারুণ বাঁকানো শটে গোল করে দলকে এগিয়ে রাখে মেসি। শুরুর ৩৬ মিনিটে মেসির গোলের পর দ্বিতীয়ার্ধে আবারো গোল করে এগিয়ে যায় আর্জেন্টিনা। এবার খেলার ৫৭ মিনিটে গোল করে দলকে ২-০ লিড এনে দেন জুলিয়ান আলভারেজ। অজিরা এ গোল হজম করে মূলত তাদের গোল কিপারের ভুলের কারণে। তারপরই অস্ট্রেলিয়া ৭৭ মিনিটে ১ গোল পরিশোধ করে।

এর পরই তারা আর্জেন্টিনা শিবিরে আক্রমণ চালাতে থাকে। খেলার ঠিক ৭৭ মিনিটে সকারুরা সফল হয়। ক্রেইগ গডউইনের করা দারুণ এক গোলে তারা খেলায় ফিরে আসে। কিন্তু নির্ধারিত সময়ে অজিরা আর গোল করতে না পারলে বিজয় লাভ করে আর্জেন্টিনা।

jagonews24

খেলা দেখতে আসা আর্জেন্টিনা ফ্যান জাহানারা খাতুন বলেন, যেখানেই মেসি সেখানেই চমক।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনা হেরেছিল। কিন্তু আমাদের যে মেসি আছে, হার না মানা মেসি। কিভাবে ঘুরে দাড়াতে হয় তা আর্জেন্টিনা দেখিয়ে দিয়েছে। আজকেও তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত খেলেছে। অস্ট্রেলিয়াকে হারিয়ে আর্জেন্টিনা এখন কোয়ার্টার ফাইনালে। আর্জেন্টিনার জয় যেন আমারই জয়। প্রিয় দলের জন্য শুভকামনা।

বুকফাটা আনন্দ নিয়ে আরেক ভক্ত রাব্বি বলেন, আজকের খেলায় নিজেদের আবার প্রমাণ করলো আর্জেন্টিনা। মেসির তার জাদু আরেকবার দেখালো। আমি আশা রাখি এ বিজয়ের ধারা অব্যাহত। আর্জেন্টিনা আবারো ছন্দে ফিরেছে। তাদের এই নান্দনিক খেলায় আমি অনেক খুশি।

আর্জেন্টাইন ফ্যান সুমন বলেন, আর্জেন্টিনা প্রথম ম্যাচ হেরে গিয়ে বাইরে বের হওয়া যাচ্ছিল না কারণ ব্রাজিল সাপোর্টাররা আমাদের নিয়ে ট্রল করছিল। মেসির চমকে আজকে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছি। সামনে আরও চমক থাকবে। এই বিজয়ে আমি অনেক খুশি।

জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।