জাবিতে জাতীয় বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতীয় বিতর্ক উৎসব শেষ হয়েছে। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় রানার আপ হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) এ বিতর্কের আয়োজন করে। আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

রোববার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় জেইউডিওর সাধারণ সম্পাদক জিল্লাল হোসাইন সৌরভ জানান, ফাইনাল বিতর্কে চট্টগ্রাম ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) ৬-৩ ব্যালটে ব্র্যাক ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবকে (বিইউডিসি) পরাজিত করে। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন হাসিব খান, বখতিয়ার ও রেদোয়ান জাকির অন্তু।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘ডিবেটার অব দ্য ফাইনাল’ হন সিইউডিএসের হাসিব খান এবং ‘ডিবেটার অব দ্য টুর্নামেন্ট’ হন ফারহানা খান যুঁথি।

জাবিতে জাতীয় বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে সেইন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুল ও রানার আপ হয়েছে মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।

স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার আপ হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দুটি দল।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক আলমগীর কবির, ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান প্রমুখ।

বাংলা সংসদীয় ধারার বিতর্কে স্কুল, কলেজ পর্যায়ে ৩২টি ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৬টি করে দল অংশ নেয়। মোট বিতার্কিক ছিলেন ৩০০ জন।

মাহবুব সরদার/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।