বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ২২ কিমি দৌড়ালেন ইবিছাত্র মুসা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

অডিও শুনুন

একটানা দৌড়ে ২২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করেছেন মুসা হাশেমী নামের কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল পৌনে ৭টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতিসৌধ থেকে দৌড় শুরু করেন তিনি। দুই ঘণ্টা ৬ মিনিটে ২২ কিলোমিটার অতিক্রম করে যাত্রা শেষ করেন কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে অবস্থিত ‘মুক্তিমিত্র’ স্মৃতিস্তম্ভে। এ যাত্রায় প্রতি ৫ দশমিক ৭২ মিনিটে এক কিলোমিটার দূরত্ব অতিক্রম করেন তিনি।

মুসা বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি।

‘ইসলামী বিশ্ববিদ্যালয় সেলফ ডিফেন্স ক্লাব’ প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল প্রশিক্ষণ দিয়ে আসছেন মুসা।

মুসা হাশেমী বলেন, ‘আমি মনে করি নিয়মিত দৌড়ানোর মাধ্যমে নিজেকে সুস্থ রাখা যায়। আদর্শ নাগরিক হিসেবে নিজেকে গঠন ও মাদকমুক্ত সমাজ গড়তেও নিয়মিত শরীরচর্চা প্রয়োজন।’

তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধারা শারীরিক ও মানসিক উভয় দিক থেকেই সক্ষম ও কর্মক্ষম ছিলেন বলেই আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি। তাদের স্মরণ ও যুবসমাজকে উদ্বুদ্ধ করতে আমার এই লং রান।’

রুমি নোমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।