ইসলামী বিশ্ববিদ্যালয় শাপলা ফোরামের সভাপতি মামুন, সম্পাদক মাহবুবর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান সভাপতি এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে আলোচনা করে এ কমিটি গঠন করা হয়েছে বলে জানান নির্বাচন কমিশনের আহ্বায়ক অধ্যাপক ড. দেবাশীষ শর্মা।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন, যুগ্ম-সাধারণ সম্পাদক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, কোষাধ্যক্ষ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইব্রাহীম আব্দুল্লাহ।

সদস্য পদে ১০ জন মনোনীত হয়েছেন। তারা হলেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, আইসিটি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোয়াদ্দার, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান, বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহেদ আহমেদ, আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাদেক আলী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জয়শ্রী সেন এবং বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. হোসাইন মো. ফারুকী।

নতুন সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। সবার সহযোগিতায় এ সংগঠনকে এগিয়ে নিতে চাই।

এরআগে রোববার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে ৩০ জন প্রার্থীর মধ্যে ১৫ জন জয়লাভ করেছেন। নির্বাচনে মোট ২৫২ জন ভোটারের মধ্যে ২২৫ জন শিক্ষক ভোট দেন। নীতিমালার বাইরে হওয়ায় সাতটি ভোট বাতিল করা হয়েছে।

রুমি নোমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।