মাদক-র‌্যাগিং নির্মূলে কঠোর অবস্থানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) কেউ মাদক সেবন ও র্যাগিংয়ের সঙ্গে যুক্ত হলে তা নির্মূলে কঠোর অবস্থানে যাবেন বলে সতর্ক করে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঞা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুর ১২টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

উপাচার্য বলেন, ‘আমাদের ছেলেরা, আমাদের সন্তানরা যারা ভুলপথে আছে, তাদের মাদক শেষ করে দিক এমনটা আমরা চাই না। আমরা তাদের মাদক থেকে দূরে রাখতে চাই। নতুনভাবে কেউ মাদকের সঙ্গে জড়িত হোক সেটা চাই না।’

তিনি বলেন, ‘কিছুদিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে নতুন আরেকটি সেশনের শিক্ষার্থীরা ভর্তি হতে যাচ্ছে। আমি চাই না তারা তাদের বাবা-মা, আত্মীয়-স্বজন ফেলে নতুন একটি পরিবেশে এসে কোনো অনাকাঙ্ক্ষিত র্যাগিংয়ের শিকার হোক। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে র্যাগিং ও মাদকমুক্ত রাখতে আমি এবং আমার বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থানে থাকবো।’

উপাচার্যের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্তিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মনিরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোস্তফা সামছুজ্জামান, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি উত্তম কুমার দাশ, বর্তমান সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন ও সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসান।

মতবিনিময় সভা শেষে সাংবাদিক সমিতির সদস্যরা জাতীয় ক্যাম্পাস সাংবাদিকতা উৎসবে অংশগ্রহণ করায় তাদের সনদপত্র দেন উপাচার্য।

ছামির মাহমুদ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।