চাকরি স্থায়ীকরণ দাবিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন করেছে দৈনিক মজুরিভিত্তিক কর্মরত কর্মচারীরা।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম বাহাউদ্দীন নাসিম প্রশাসনিক ভবনের সামনে কর্মসূচি পালন করেন তারা। এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক কর্মচারী অংশ নেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের খামার বিভাগ কর্মরত মো. অপু বলেন, ২৪ বছর ধরে এখানে কাজ করছি। আমার মতো সিরাজ মিয়া ১৮ বছর, আব্দুর রশিদ ২০ বছর ধরে কাজ করছেন। দীর্ঘদিন ধরে কাজ করছে এমন আরও অনেকে আছেন। এ দীর্ঘ সময়ের মাঝে বেশ কিছু কর্মচারী-কর্মকর্তা নিয়োগ হয়েছে। কিন্তু শিক্ষাগত যোগ্যতা এবং বয়সের কথা বলে আমাদের স্থায়ী করা হয় না। এখন আমাদের দাবি একটাই। আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে।

প্রকৌশল শাখার কর্মচারী আব্দুর রশিদ বলেন, আমরা বেতন পাচ্ছি তবে চাকরির নিরাপত্তা পাচ্ছি না। আমরা ১৩৫ জন মানুষ বহুদিন ধরে অবহেলিত। গত মাসের ২৮ তারিখ রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি দিয়েছি। এরআগেও বেশ কয়েকবার এ বিষয়ে প্রশাসনের সঙ্গে আমাদের সাক্ষাৎ হয়েছে। তারা আমাদের আশ্বস্ত করেন কিন্তু বাস্তবায়ন হয় না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম বলেন, কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের বিষয় নিয়ে সিন্ডিকেট মিটিংয়ে আলোচনা হয়। তখন একটা কমিটি গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে অধ্যাপক অলক কুমার পালকে প্রধান করে একটা কমিটি গঠন করা হয়।

তাসনিম আহমেদ তানিম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।