ফারদিন হত্যাকাণ্ডের প্রতিবাদে বুয়েটে মোমবাতি প্রজ্বলন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৫ এএম, ০৮ ডিসেম্বর ২০২২

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের হত্যাকাণ্ডের প্রতিবাদে বুয়েট শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় এই কর্মসূচি পালন করেন তারা। এসময় ফারদিন হত্যাকাণ্ডের তদন্তে গড়িমসির প্রতিবাদ করেন শিক্ষার্থীরা। একই সঙ্গে এদিন ক্যাম্পাসে দেয়াল লিখন করেন তারা।

কর্মসূচিতে অংশ নেওয়া মাসিয়াত জাহান নামে ফারদিনের এক সহপাঠী বলেন, প্রায় এক মাস হয়ে গেলো ফারদিন হত্যাকাণ্ডের, অথচ আমরা এখনো কোনো সঠিক ইনফরমেশন পাচ্ছি না। গণমাধ্যমে একরকম তথ্য দেখা যাচ্ছে, আবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তথ্য ভিন্ন। আমাদের জন্য এটা আসলেই হতাশাজনক। আমরা বলছি না যে, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার ওপর আমাদের আস্থা নেয়, বরং তাদের ওপর আস্থা রেখেই আমরা ফারদিন হত্যাকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং দ্রুততম সময়ের মধ্যে এর বিচার চাই।

তাহমিদ হোসেন নামের আরেক শিক্ষার্থী বলেন, আমরা দ্রততম সময়ের মধ্যে ফারদিন হত্যার বিচার চাই। ভবিষ্যতে যেন আর কোনো শিক্ষার্থী এমন হত্যাকাণ্ডের শিকার না হয় তার নিশ্চয়তা চাই। আমাদের এই মোমবাতি প্রজ্বলন একটা প্রতীকী কর্মসূচি। এর মাধ্যমে আমরা বোঝাতে চাই যে, এখনো কিছু আলো জ্বলছে, সব আলো এখনো নিভে যায়নি। আমরা এর মাধ্যমে এটাই প্রত্যাশা করি যে, ভবিষ্যতে যেন ফারদিনের মতো আর কোনো প্রাণ ঝরে না যায়।

ওই শিক্ষার্থী আরও বলেন, মেডিক্যাল রিপোর্ট ও হত্যাকাণ্ড হিসেবে পুলিশের তদন্তের কারণে আমরা বিশ্বাস করি যে, এটা একটা হত্যাকাণ্ড। কিন্তু আমাদের কাছে এখনো বিষয়টি পরিষ্কার না। পুরো বিষয়টি আমাদের কাছে রহস্যময় মনে হচ্ছে। প্রায় এক মাস ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি নিয়ে তদন্ত করছে। একেবার একেক ঘটনা সামনে আসছে, কিন্তু এখন পর্যন্ত আমাদের কোনো পরিপূর্ণ ইনফরমেশন তারা দিতে পারেনি। আমরা এর আগেও এ বিষয়ে হতাশা প্রকাশ করেছি এবং এর ধারাবাহিকতায় যতদিন পর্যন্ত আমরা সঠিক তথ্য না পাবো ততদিন পর্যন্ত আমরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রতিবাদ করে যাবো। আমাদের দাবি একটাই, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুততম সময়ের মধ্যে ফারদিন হত্যাকাণ্ডের বিচার।

মোমবাতি প্রজ্বলন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন ভবনে ফারদিন হত্যাকাণ্ডের প্রতিবাদে দেয়াল লিখন করেন।

আল-সাদী ভূঁইয়া/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।