ডা. এস এ মালেকের মৃত্যুতে বেরোবি শিক্ষক সমিতির শোক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেরোবি
প্রকাশিত: ০১:৪০ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেকের মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতি।

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ারুল আজিমের সই করা এক বিবৃতিতে এ শোক ও শ্রদ্ধা জানান তারা।

বিবৃতিতে শিক্ষক নেতারা বলেন, ‘এই মহান বাঙালি সন্তানের মৃত্যুতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিবার বিশেষভাবে শোকাহত। দেশ ও জাতি গঠনে তার অবদান জাতি সুদূর ভবিষ্যতেও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে বলেই আমাদের বিশ্বাস। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তার বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।

‘বর্ণাঢ্য ও ঘটনাবহুল জীবনে তিনি ৫২‘র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ও বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে অংশ নেওয়াসহ বাংলাদেশ সৃষ্টির প্রাক্কালের প্রায় সব রাজনৈতিক কর্মকাণ্ডেই সক্রিয় ভূমিকা পালন করেন। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ১৯৭৩ সালের নির্বাচনে তিনি ফরিদপুর-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ছিলেন।’

এর আগে মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ১১টায় বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধক্যজনিত সমস্যাসহ শরীরের নানা জটিলতায় ভুগছিলেন।

জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।