বিএনপিকে প্রতিহত করতে ঢাবিতে ছাত্রলীগের অবস্থান, শোডাউন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

বিএনপি ঘোষিত ১০ ডিসেম্বরের গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। একই সঙ্গে তাদের মোটরসাইকেলে শোডাউন করতে দেখা যায়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।

বিএনপিকে প্রতিহত করতে ঢাবিতে ছাত্রলীগের অবস্থান, শোডাউন

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই ছাত্রলীগ ক্যাম্পাসে শক্ত অবস্থান নেয়। ক্যাম্পাসের কার্জন হল, দোয়েল চত্বর, টিএসসি, পলাশী মোড়, শহীদ মিনার প্রাঙ্গণ, ঢাকা মেডিকেল কলেজ এলাকা ও নীলক্ষেত পয়েন্টসহ কয়েকটি স্থানে ছাত্রলীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। সেসময় তাদের অনেকের হাতে লাঠিসোঁটা দেখা গেছে।

বিএনপিকে প্রতিহত করতে ঢাবিতে ছাত্রলীগের অবস্থান, শোডাউন

অবস্থানের বিষয়ে ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম বলেন, সমাবেশের নামে বিএনপি গতকাল নয়াপল্টনে যে বোমা সন্ত্রাস ও পুলিশের ওপর হামলা করেছে তাতে দেশের মানুষ ভীতসন্ত্রস্ত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ক্লাস, পরীক্ষা ও ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা ক্যাম্পাসে অবস্থান নিয়েছি। সামনের দিনেও আমরা এ কর্মসূচি অব্যাহত রাখবো।

এদিকে মোটরসাইকেল নিয়ে শোডাউন দিতে দেখা যায় ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি ফরিদা পারভীনকে। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিএনপির যে ছাত্রসংগঠন ছাত্রদল- তারা শিক্ষার্থীদের পাশে নেই। তারা ক্যাম্পাসের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম বিনষ্ট করার চেষ্টা করছে। সেটিকে রুখতে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় মাঠে ছিল, আছে এবং থাকবে।

আল-সাদী ভূঁইয়া/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।