ঢাবিতে ছাত্রলীগের সতর্ক অবস্থান, মহড়া

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

অডিও শুনুন

শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দিনভর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সতর্ক অবস্থান নিয়েছে ছাত্রলীগ। সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে মোটরসাইকেল ও মিছিল নিয়ে মহড়া দিতে দেখা যায় নেতাকর্মীদের।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল থেকেই ছাত্রলীগের নেতাকর্মীদের শাহবাহ মোড়, হাইকোর্ট মোট, আনন্দবাজার, চানখারপুল, পলাশী, নীলক্ষেত মোড়, টিএসসিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিতে দেখা যায়। পাশাপাশি রাজু ভাস্কর্যের পাদদেশে বিএনপি-জামায়াতের দুঃশাসনের খণ্ডচিত্র প্রদর্শনী ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

বেলা ১১টার দিকে ঢাবি ক্যাম্পাসে বড় ধরনের একটি মিছিল করে ছাত্রলীগ। বর্তমানে ছাত্রলীগের কোনো কমিটি না থাকায় এ মিছিলে নেতৃত্ব দেন ছাত্রলীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী।

জাগো নিউজকে তিনি বলেন, বিএনপিকে তাদের পূর্বঘোষিত সমাবেশ পালনে সবধরনের সহযোগিতা করেছে সরকার। তারপরেও তারা রাজনৈতিক পরিস্থিতিকে অস্থিতিশীল করার জন্য নানা ধরনের তৎপরতায় লিপ্ত রয়েছে। ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশের নামে যেন কোনো ধরনের নাশকতা ও জান-মালের ক্ষতি করতে না পারে সেটি নিশ্চিতে রাজধানীরসহ দেশের সব জায়গায় সতর্ক অবস্থানে রয়েছে নেতাকর্মীরা।

এদিকে ‘বিএনপি-জামাতে সন্ত্রাস, রুখে দাও ছাত্র সমাজ’ ব্যানারে একটি কর্মসূচী করেছেন ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি তিলোত্তমা শিকদার। এতে তিনি বিভিন্ন ডিজিটাল ফেস্টুন ও প্ল্যাকার্ডের মাধ্যমে বিএনপি-জামায়াতের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড তুলে ধরেন।

বিএনপির সমাবেশকে ঘিরে ছাত্রলীগের অবস্থান সার্বক্ষণিক থাকবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি বলেন, যারা রাজনীতি ও গণতন্ত্রের লাইসেন্স নিয়ে মানুষের ওপর আক্রমণ করে তারা কখনো রাজনীতি করার অধিকার রাখে না। আগুন, সন্ত্রাস কখনো রাজনীতির ভাষা হতে পারে না। রাজনৈতিক সমাবেশের নাম খুনিদের গেট-টুগেদার করা হচ্ছে, গণতন্ত্রের নাম সন্ত্রাসের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আজ অন্ধকার ও অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে দলমত নির্বিশেষে এ অবস্থান করছি। সার্বক্ষণিক থাকবে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো ধরনের কর্মসূচি নেই বলে জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিক। তিনি জাগো নিউজকে বলেন, আমরা সমাবেশস্থলে রয়েছি। আমাদের বিশ্ববিদ্যালয়ে কোনো কর্মসূচি নেই। আমাদের ফোকাস গণসমাবেশকে ঘিরে।

আল-সাদী ভূঁইয়া/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।