ইসলামী বিশ্ববিদ্যালয়

ব্রাজিলের বিদায়ে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ-বেদনা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৯ এএম, ১০ ডিসেম্বর ২০২২
ব্রাজিলের হারে উল্লাসে মেতে ওঠেন আর্জেন্টিনা সমর্থকরা

কাতার ফুটবল বিশ্বকাপে ব্রাজিলের উদ্দেশ্য ছিল হেক্সা মিশন। এর আগে সেমিফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ দেখার অপেক্ষায় ছিলেন বিশ্বের কোটি ফুটবল ভক্ত। কিন্তু সব হিসাব নিকাশ ও প্রত্যাশা চুরমার করে ক্রোয়েশিয়া হারিয়ে দিলো সেলেসাওদের।

ক্রোয়েশিয়ার এ জয়ে ভেঙে পড়েন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্রাজিল সমর্থকরা। আর উচ্ছ্বাস প্রকাশ করেন ব্রাজিল বিরোধীরা। আনন্দ উল্লাসের পাশাপাশি ব্রাজিল সমর্থকদের সান্ত্বনা দিতে দেখা যায়।

ব্রাজিলের বিদায়ে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ-বেদনা

শুক্রবার কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে শুরু থেকেই ক্রোয়েশিয়াকে চাপে রাখে ব্রাজিল। তবে প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধের পরও কোনো গোল না হওয়ায় খেলা অতিরিক্ত সময়ে গড়ায়। ১০৬ মিনিটে নেইমারের গোলে সেলেসাওরা এগিয়ে যায়। তবে ১১৭ মিনিটে পেত্রোভিচের গোলে খেলায় সমতা ফিরিয়ে আনে গতবারের রানার আপরা।

ব্রাজিলের বিদায়ে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ-বেদনা

এরপর খেলা পেনাল্টি শুটআউটে গড়ালেও ভাগ্য প্রসন্ন হয়নি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। কাতার বিশ্বকাপ থেকে ব্রাজিলিয়ানদের বিদায় নিয়ে কথা বলেন ব্রাজিল ভক্ত বিপ্লব হোসেন। কিছুটা আবেগঘন কণ্ঠেই জানান, ব্রাজিল ভালো ছন্দে ছিল এবার। কিন্তু ভাগ্য সহায় হয়নি। আশা করি আগামী বিশ্বকাপে হেক্সা মিশন পূর্ণ হবে।

খেলা শেষে উল্লাসিত দর্শকরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে স্থাপিত বড় পর্দার সামনে অবস্থান নেন। এ সময় আর্জেন্টাইন সমর্থক আজাহারুল বলেন, ব্রাজিলের সঙ্গে সেমিফাইনালে একটা দারুণ লড়াইয়ের প্রত্যাশায় ছিলাম আমরা। এজন্য ব্রাজিলের বিদায়ে আনন্দের পাশাপাশি কিছুটা কষ্টও লাগছে বটে।

রুমি নোমান/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।