আশুলিয়ায় আজও শ্রমিক অসন্তোষ, বিক্ষোভ


প্রকাশিত: ০৬:৫৬ এএম, ২০ ডিসেম্বর ২০১৬

মজুরি বৃদ্ধির দাবিতে আজও কাজে যোগ দেননি আশুলিয়া শিল্পাঞ্চলের শ্রমিকরা। সকালে কারখানায় গিয়ে উৎপাদন শুরু না করে বিক্ষোভ করেছেন তারা। এক পর্যায়ে প্রায় শতাধিক কারখানা থেকে বেরিয়ে রাস্তায় নামেন শ্রমিকরা।
 
এই নিয়ে টানা অষ্টম দিনে পৌঁছালো আশুলিয়ার অসন্তোষ। সর্বনিন্ম মজুরি ১৫ হাজার টাকা নির্ধারণের দাবিতে এই আন্দোলনে নেমেছেন শ্রমিকরা।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকালে প্রতিদিনের মত কারখানায় প্রবেশ করেন শ্রমিকরা। তবে কাজে যোগ না দিয়ে কর্মবিরতি পালন করতে শুরু করেন।

Savar

এসময় কারখানার মালিকপক্ষের লোকেরা শ্রমিকদের দাবির বিষয়ে সমঝোতার বিষয়টি তুলে ধরেন। তবে এরপরেও শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে কারখানা থেকে বেরিয়ে রাস্তায় নামেন তারা।
 
এ বিষয়ে সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান ফিরোজ বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। কোথাও কোনো ভাঙচুর ও হামলার ঘটনা ঘটেনি। শ্রমিকরা বাড়ি চলে গেছে।

আশুলিয়া থানা সংলগ্ন ফাউন্টেট গার্মেন্টস লিমিটেডের শ্রমিক আয়শা জানান, কারখানায় গিয়া দেখি পোলাপান কাজ করছে না। তারপর ছুটি দিলো, চলে যাচ্ছি।

সুজন নামে অপর এক শ্রমিক জানান, বর্তমান বাজারে এই মজুরিতে চলা যায় না। সব কিছুর দাম বেশি। শ্রমিকের বেতন কেনো বাড়বে না। বেতন বাড়ুক, তাইলেই কাজ করমু।

আল-মামুন/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]