Jago News logo
ঢাকা, সোমবার, ২৭ মার্চ ২০১৭ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ

আ.লীগ ‘আপদ’ বিএনপি ‘বিপদ’


নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার
আ.লীগ ‘আপদ’ বিএনপি ‘বিপদ’

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘আপদ’ ও বিএনপিকে ‘বিপদ’ হিসাবে আখ্যায়িত করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

তিনি বলেন, দেশের আপদ ও বিপদ দুইটাকেই সরিয়ে দিয়ে জনগণের শক্তিকে ক্ষমতায় নিয়ে আসার জন্য নতুন করে সংগঠিত ও আন্দোলন গড়ে তোলতে হবে।
 
গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার চতুর্থ সম্মেলন উপলক্ষে শুক্রবার বিকেল সাড়ে ৫টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনারে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় শ্রমিক ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা নির্ধারণ ও গার্মেন্ট শ্রমিকদের ১০ দফা বাস্তবায়নের দাবি জানানো হয়।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আওয়ামী লীগ বিএনপিকে দিয়ে কাজ হবে না। এ আওয়ামী লীগের পিছনে জনগণের সমর্থন নেই। খালেদা জিয়ার দল বগল বাজাচ্ছে যে আওয়ামী লীগ গেলে আমরা আসবো। আপনার জনগণকে চিনেন না।  জনগণ আওয়ামী লীগকে পছন্দ করে না ঠিকই কিন্তু বিএনপিকে আরো বেশি অপছন্দ করে। হাওয়া ভবনের কথা তারা ভুলেনি। তাই মানুষ পড়ে গেছে বেকায়দায়। একদিকে আপদ আরেক দিকে বিপদ।

এখন আপনাদের হাত থেকে বাঁচতে গেলে বিপদে পড়তে হয় আর বিপদের হাত থেকে বাঁচতে গেলে আপদে পড়তে হয়। আপদ-বিপদ দুইটাকেই সরিয়ে দিয়ে জনগণের শক্তিকে আজকে ক্ষমতায় নিয়ে আসার জন্য নতুন করে সংগঠিত হোন ও নতুন করে আন্দোলন গড়ে তুলুন।

তিনি আরও বলেন, গরীব মানুষের জন্য বরাদ্দ ১০ টাকা কেজি চাল খোলা বাজারে বিক্রি হচ্ছে। অন্যথায় চলে যাচ্ছে আওয়ামী লীগের ক্যাডারদের পকেটে, চলে যাচ্ছে টাউট বাটপারদের পকেটে। এভাবে চুরি করে নিজের দলের ক্যাডারদের ভিতরে সংঘাত, হানাহানি, খুনাখুনি হচ্ছে কেন ? আদর্শের জন্য এ হানাহানি হচ্ছে না।

খালেদা জিয়া অন্যায় করেছে আমরা প্রতিবাদ করেছিলাম যে, ‘আপনার আন্দোলন করার অধিকার আছে। কিন্তু আগুনে পুড়িয়ে মানুষ মারার অধিকার নেই। তথাকথিত আন্দোলনের নামে বাসে, ট্রাকে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে সেই পরিকল্পনা কার্যকার করেছিল।’

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সভাপতি এমএ শাহীনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাড. মন্টু ঘোষ, কার্যকারী সভাপতি সাদেকুর রহমান শামীম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সিনিয়র নেতা দুলাল সাহা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, গার্মেন্ট শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জের সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, সহ সভাপতি আব্দুস সালাম বাবুল, সহ-সাধারণ সম্পাদক দিলীপ দাস প্রমুখ।

এআরএ/এমএস

আপনার মন্তব্য লিখুন...