Jago News logo
Banglalink
ঢাকা, শনিবার, ২৯ এপ্রিল ২০১৭ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ

মির্জাপুর কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের প্রথম পুনর্মিলনী


মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার
মির্জাপুর কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের প্রথম পুনর্মিলনী

নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় মেডিকেল কলেজ মাঠে অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা। এসময় উপস্থিত ছিলেন কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক শ্রীমতি সাহা, পরিচালক (শিক্ষা) ভাষা সৈনিক একুশে পদকপ্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দি, কলেজের অধ্যক্ষ প্রফেসর এম এ হালিম ও সাবেক অধ্যক্ষ প্রফেসর এম এ জলিল প্রমুখ।

সমবেত জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট্রের পতাকা উত্তোলন করা হয়। এরপর বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। বেলা সোয়া ১১টায় কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্রী এবং অতিথিবৃন্ধের সমন্বয়ে একটি আনন্দ র্যালি বের করা হয়। র্যালিটি কুমুদিনী হাসপাতাল রোড ও মেডিকেল কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে অনুষ্ঠান স্থলে গিয়ে শেষ হয়।

Mirzapur

বেলা ১২টার দিকে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। sএসময় কলেজের প্রাক্তন ছাত্রীরা একে অপরকে কাছে পেয়ে আনন্দে উদ্বেলিত হয়ে উঠে। সহপাঠী ও শিক্ষকদের সঙ্গে একত্রিত হয়ে বিভিন্ন ভঙ্গিমায় ফটো সেশন করতে দেখা যায়।

এদিকে অনুষ্ঠান উপলক্ষে দুইদিন আগে থেকেই কুমুদিনী হাসপাতাল রোড ও কুমুদিনী ক্যাম্পাস বিভিন্ন ধরনের আল্পনাসহ বিভিন্ন সাজে সজ্জিত করা হয়। অনষ্ঠানকে ঘিরে সকলের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়।

Mirzapur

কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহার উদ্যোগে ২০০১ সালে ৪৫ জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। বতর্মানে এখানে ৭৩৯ জন শিক্ষার্থী রয়েছে।

অনুষ্ঠানের আয়োজক কমিটির সভাপতি কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম ও সহসভাপতি কুমুদিনী হাসপাতাল ও উইমেন্স মেডিকেল কলেজের পরিচালক দুলাল চন্দ্র পোদ্দার জানান, এরইমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানটি ১৬ বছর পার করেছে। তবে শিক্ষার্থীদের পুণর্মিলনী অনুষ্ঠান এই প্রথম। এতে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ছাড়াও দেশ বরেণ্য অতিথিরা উপস্থিত হয়।

এস এম এরশাদ/এফএ/এমএস

আপনার মন্তব্য লিখুন...