ববি ভিসির অপসারণের দাবিতে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৭ জুলাই ২০১৭
ববি ভিসির অপসারণের দাবিতে বিক্ষোভ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) চলমান নিয়োগ পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ না করাসহ নানা অনিয়মের অভিযোগে নিয়োগ প্রক্রিয়া বাতিল এবং ভিসির অপসারণ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। একই দাবিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সদর রোড টাউন হলের সামনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা ও মহানগর শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার আহ্বায়ক শেখ সাঈদ আহম্মেদ মান্না। বক্তব্য রাখেন সদস্য সচিব শাহরিয়ার কবির রিজন, সাংস্কৃতিক সংগঠক শান্তি দাস, কাজল ঘোষ, মুক্তিযোদ্ধা এমজি কবির ভুলু এবং মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক নিরব হোসেন টুটুল প্রমুখ।

বক্তারা বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক এবং চলমান নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ না করে শিক্ষা মন্ত্রণালয় এবং সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সমতা বিধান প্রজ্ঞাপনকে অবজ্ঞা করা হয়েছে। চলমান নিয়োগ প্রক্রিয়ায় নানা অনিয়মের অভিযোগে বিতর্কিত এ নিয়োগ প্রক্রিয়া বাতিল এবং ভাইস চ্যান্সেলরের অপসারণ দাবি করেন তারা।

মানববন্ধন শেষে সদর রোড থেকে বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের মাধ্যমে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং প্রধানমন্ত্রী বরাবর দাবি সংবলিত স্মারকলিপি দেয়া হয়।

সাইফ আমীন/এএম/আরআইপি