বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মুন্নু আর নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৩:০৬ এএম, ০১ আগস্ট ২০১৭

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এবং সাবেক মন্ত্রী ও মুন্নু গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান হারুনার রশিদ খান মুন্নু (৮৬) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মঙ্গলবার ভোর ৫টার দিকে নিজের প্রতিষ্ঠিত মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মানিকগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এ কবীর জিন্নাহ জানান, মুন্নু দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। বেশ কিছুদিন ধরে তিনি ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার রাতে ল্যাব এইড থেকে তিনি নিজের প্রতিষ্ঠিত মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

মুন্নুর বড় মেয়ে মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। তিনি দেশে ফিরলেই দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

হারুনার রশিদ খান মুন্নু মানিকগঞ্জ-২ ও ৩ আসনে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। দপ্তরবিহীন মন্ত্রীরও দায়িত্ব পালন করেন তিনি।

হারুনার রশিদ খান মুন্নু ১৯৩৩ সালের ১৭ আগস্ট ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার গালিমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি মানিকগঞ্জের ঘিওর উপজেলার গিলন্ড এলাকায় মুন্নু নগরে বসবাস করতেন। মানিকগঞ্জে বেশ কয়েকটি শিল্পকারখানা, হাসপাতালসহ ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তিনি।

প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে মানিকগঞ্জে শেকের ছায়া নেমে এসেছে। তার মরদেহ একনজর দেখতে ভিড় করছেন হাজারো মানুষ।

বি.এম খোরশেদ/আরএআর/জেআইএম