রোহিঙ্গাদের জন্য ৫৩ টন ত্রাণ পাঠাল ভারত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:৩৫ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১০:৩৯ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশ আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য ৫৩ টন ত্রাণ সামগ্রী পাঠিয়েছে ভারত। বৃহস্পতিবার দুপুরে ভারত থেকে আসা ত্রাণবাহী বিমানটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে এসে পৌঁছেছে।

বিমানবন্দরে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও জেলা প্রশাসক জিল্লুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা বলেন, বাংলাদেশ সরকারের সঙ্গে পরামর্শ করে ভারত সরকার বাংলাদেশের প্রচেষ্টাকে সমর্থন করতে জরুরি মানবিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমরা সদ্য আগত রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যেক পরিবারকে ১৫ কেজির প্যাকেট বিতরণ করব। যাতে চাল, ডাল, চিনি, লবণ, সাবান, মশারি, বিস্কুট ও অন্যান্য জিনিস রয়েছে।

tran

ত্রাণসামগ্রী গ্রহণের পর ওবায়দুল কাদের বলেন, আমরা কঠিন চ্যালেঞ্জের ভেতর আছি। এই সময়ে যে মানবিক বিপর্যয় হচ্ছে সেখানে মানবিক সাহায্য নিয়ে আমাদের দুঃসময়ের বন্ধু ভারত আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। আজ শেখ হাসিনার পক্ষ থেকে আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ সময় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা রোহিঙ্গাদের জন্য আনা ত্রাণ ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের মাধ্যমে পর্যায়ক্রমে উখিয়া, কুতুপালং ও বালুখালীসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা রোহিঙ্গা শরণার্থীদের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হবে।

আরএআর/জেআইএম