স্বাধীনতার স্বপ্ন আজও পূরণ হয়নি : চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০২:১২ পিএম, ১৯ নভেম্বর ২০১৭

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইর পীর আলহাজ হজরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে একটি মডেল রাষ্ট্র গঠনের স্বপ্ন নিয়ে এদেশের মানুষ বাংলাদেশকে স্বাধীন করেছিল। কিন্তু মানুষের সে স্বপ্ন আজও পূরণ হয়নি।

তিনি বলেন, খুন, গুম, চাঁদাবাজি, ইভটিজিং, ধর্ষণ, নেশাসহ সকল প্রকার অন্যায় ও নেতিবাচক কাজ ছড়িয়ে পড়েছে বাংলাদেশের সমাজে। দিন দিন এগুলো বাড়ছে।

রোববার বিকেলে খুলনা মহানগর ইসলামী যুব আন্দোলন আয়োজিত ‘মাওলানা সৈয়দ ফজলুল করিম, পীর সাহেব চরমোনাইর জীবন ও কর্ম; আমাদের শিক্ষা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, স্বাধীনতা যুদ্ধের একজন অতন্দ্র প্রহরী ছিলেন চরমোনাইর মরহুম পীর সাহেব মাওলানা সৈয়দ ফজলুল করিম। তিনি স্বাধীনতার পরবর্তী ২/৪ জন নেতার শাসনামল দেখে আফসোস নিয়ে বলেছিলেন, ‘দেশের মূল পরিবর্তন ও উন্নয়নের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে শুধু নেতা নয়, নীতির পরিবর্তন চাই। এটা বাস্তবায়ন করতে হবে, বাংলাদেশে আজ বারবার ক্ষমতার পালাবদল হচ্ছে। কিন্তু আদর্শবান কোনো নেতার হাতে ক্ষমতা আসেনি। যারাই যখন ক্ষমতা পেয়েছে, সবাই দেশকে লুটেপুটে খেয়েছে। সুতরাং আজ দেশকে বাঁচাতে হলে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করতে এবং একটি আদর্শ দেশ গঠন করতে হলে পীর সাহেব চরমোনাইর ঐতিহাসিক স্লোগানটি বাস্তবায়ন করতে হবে। আর তা বাস্তবায়নে ইসলামী যুব আন্দোলনকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

সভায় সভাপতিত্ব করেন- খুলনা মহানগর ইসলামী যুব আন্দোলনের সভাপতি মুহাম্মদ ইসমাইল হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ডা. মোখতার হোসাইন।

এছাড়া উপস্থিত ছিলেন- নায়েবে আমির হাফেজ মাওলানা অধ্যক্ষ আব্দুল আউয়াল, পীর সাহেব চরমোনাইর খলিফা অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ, জামিয়া ইসলামিয়া আরাবিয়া দারুল উলুম খুলনার মুহ্তামিম হাফেজ মাওলানা মুফতি মুশতাক আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক ও ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

আলমগীর হান্নান/এএম/জেআইএম