বরিশালে শিক্ষকদের দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০১:১৭ পিএম, ২৭ নভেম্বর ২০১৭

‘বিসিএস ছাড়া ক্যাডার সার্ভিস নয়’ এই দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছে বরিশাল বিভাগের ২৩টি সরকারি কলেজের ৮০০ শিক্ষক। রোববার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকল ধরনের কার্যক্রম বন্ধ রেখে এ কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচি পালনের কারণে ২৩টি সরকারি কলেজের নিয়মিত ক্লাস, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন পরীক্ষা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের যাবতীয় কার্যক্রম বন্ধ থাকে। কর্মসূচি চলাকালে বরিশালের বিভিন্ন কলেজের শিক্ষকরা স্ব-স্ব ক্যাম্পাসে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করে।

জাতীয়করণকৃত ২৮৩টি কলেজের শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় শিক্ষানীতি-২০১০ এর আলোকে ক্যাডারবহির্ভূত করে আগামী ১৬ নভেম্বরের মধ্যে স্বতন্ত্র বিধিমালা জারির দাবি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

এরপর পরও দাবি আদায় না হলে আগামী ৬, ৭ ও ৮ জানুয়ারি ৩ দিনব্যাপী কর্মবিরতি পালনের কথা বলেন তারা। একই সঙ্গে ক্যাডারভুক্ত করে নতুন কোনো কলেজ জাতীয়করণ করা হলে অনির্দিষ্টকালের ধর্মঘটের হুঁশিয়ারি দেন বিসিএস শিক্ষক নেতারা।

উল্লেখ্য, একই দাবিতে গতকালও বরিশাল বিভাগের ২৩টি সরকারি কলেজের ৮০০ শিক্ষক কর্মবিরতি পালন করেন। আজ একই দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন তারা।

সাইফ আমীন/এএম/আইআই

আপনার মতামত লিখুন :