বরিশালে দুই রোহিঙ্গা যুবক আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৩:০০ পিএম, ২৭ নভেম্বর ২০১৭

বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে দুই রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে ওই এলাকায় সন্দেহজনক চলা ফেরা দেখে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটকরা হলেন- মিয়ানমারের মংডু জেলার বুডিচং গ্রামের মো. সোলায়েমানের ছেলে মো. ইয়াসিন (৩০) ও একই এলাকার দুদু মিয়ার ছেলে হামিদ মিয়া (২৫)।

বিমান বন্দর থানা পুলিশের সহকারী কমিশনার (এসি) ফরহাদ সরদার জানান, আটক দুই রোহিঙ্গা যুবকসহ ১০ জনের একটি দল উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে ১০ দিন আগে কক্সবাজারের কাইউম সরদারের ট্রলারে মাছ ধরার জন্য বঙ্গোপসাগরে গিয়েছিল। তিন দিন আগে গভীর সমুদ্রে তাদের মাছ ধরার ট্রলার জলদস্যুদের কবলে পড়ে। এ সময় তাদের মারধর করে এ দুই রোহিঙ্গাকে মহিপুরের একটি ট্রলারে উঠিয়ে দেয় জলদস্যুরা।

মহিপুর থেকে বাসযোগে তারা আজ বরিশালে আসে। দুপুর আড়াইটার দিকে নথুল্লাবাদ বাস টার্মিনালে চট্টগ্রামগামী বাসে উঠতে চাইলে তাদের কথা-বার্তায় টার্মিনালের লোকজনের সন্দেহ হয়। পরে তাদেরকে বিমান বন্দর থানা পুলিশের কাছে সোপর্দ করেন স্থানীয়রা। আটকদের পুলিশি পাহারায় উখিয়া থানা পুলিশের কাছে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

সাইফ আমীন/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :