করদাতাকে ভুল তথ্য দেয়ায় ডাটা এন্ট্রি অপারেটর বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ২৯ নভেম্বর ২০১৭

ফরম পূরণে ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য দেয়ার অভিযোগে বরিশাল কর কমিশনার কার্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর কাম অফিস সহকারী আতিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার বিকেলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

কর কমিশনার কার্যালয় সূত্র থেকে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে নগরীর দক্ষিণ আলেকান্দা লাচিন ভবন কর অফিস প্রাঙ্গণে চলছে কর সপ্তাহ মেলা।

বুধবার দুপুরে ওই মেলায় রিটার্ন দাখিল করতে আসেন চিকিৎসক আবুল হোসেন। তিনি ডাটা এন্ট্রি অপারেটর আতিকের কাছে তার ফরম পূরণে সহযোগিতা চান। এ সময় আতিকুর ইচ্ছাকৃতভাবে তার ফরমে একাধিক ভুল তথ্য প্রদান করেন। এমনকি ফরমে কাটাছেঁড়া করেন।

এছাড়া ওই কারদাতাকে দিয়ে সাধারণ পদ্ধতিতে রিটার্ন ফরম দাখিল করান। ওই করদাতাকে সার্বজনীন রিটার্ন ফরম দাখিল করতে হবে। এমনকি ফরম পূরণ করানো নিয়ে আতিক ওই করদাতার সঙ্গে অশোভন আচরণ করেন।

বিষয়টি করদাতা সেখানকার কর কমিশনারের কাছে প্রথমে মৌখিকভাবে অবহিত করেন। কর কমিশনার তাকে লিখিতভাবে বিষয়টি জানাতে বলেন।

এরপর করদাতা চিকিৎসক আবুল হাসেন লিখিতভাবে বিষয়টি কর কমিশনারকে অবহিত করেন। পরে কর কমিশনার ডাটা এন্ট্রি অপারেটর কাম অফিস সহকারী আতিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে কর কমিশনার জাহিদ হাছান বলেন, করদাতা লিখিতভাবে বিষয়টি অবহিত করার পর ডাটা এন্ট্রি অপারেটর আতিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।

সাইফ আমীন/এএম/এমএস

আপনার মতামত লিখুন :