রাঙ্গাকে সতর্ক করে ইসির নোটিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি রংপুর
প্রকাশিত: ০৮:২২ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৭
রাঙ্গাকে সতর্ক করে ইসির নোটিশ

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন না করতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাকে সতর্ক করে নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বিএনপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে রাঙ্গাকে সতর্ক করে নোটিশ দেয়া হয়েছে বলে গতকাল জানান রিটার্নিং ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার।

তিনি বলেন, সিটি কর্পোরেশনের নির্বাচন আচরণবিধি অনুযায়ী তফসিল ঘোষণার পর থেকে ভোটগ্রহণের দিন পর্যন্ত এমপি, মন্ত্রী এবং সমমর্যাদার কোনো ব্যক্তি নির্বাচনী এলাকায় অবস্থান এবং দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতেও পারবেন না। এ কারণে তাকে লিখিতভাবে সতর্ক করা হয়েছে। এরপরও তিনি এলাকায় থেকে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালালে তাকে চূড়ান্ত নোটিশ দেয়া হবে।

এর আগে গত শুক্রবার বিকেলে নির্বাচনী আচরণবিধি অমান্য করার অভিযোগে রাঙ্গাকে রংপুর ত্যাগ করতে দুই ঘণ্টার আল্টিমেটাম দিয়ে নগরীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে আওয়ামী লীগ।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী আচরণবিধি অমান্য করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন। আমরা বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানিয়েছি।

এ বিষয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, আচরণবিধি মেনেই আমি স্থানীয় একটি প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিয়েছি। দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেইনি।

জিতু কবীর/জেএইচ