সাধারণ চিকিৎসক দিয়ে সিজার : নবজাতকের মৃত্যুর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ১২:২০ এএম, ২১ ডিসেম্বর ২০১৭

নরসিংদীতে সাধারণ চিকিৎসক দিয়ে সিজার করায় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মুমূর্ষু অবস্থায় রয়েছেন নবজাতকের মা। বুধবার রাতে নরসিংদীর সততা হাসপাতালে এ ঘটনা ঘটে।

নবজাতকের মৃত্যুর খবরে হাসপাতালে ভিড় জমান নিহতের স্বজনরা। এরপর হাসপাতাল ছেড়ে পালিয়ে যান চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ। সন্তান হারিয়ে সঙ্গাহীন হয়ে পড়েন নবজাতকের বাবা।

জানা যায়, গর্ভযাতনা নিয়ে হাসপাতালে ভর্তি হন চরসুবদ্ধি এলাকার মাসুদ মিয়ার স্ত্রী শিল্পী বেগম। এ সময় জেলা হাসপাতাল কর্তৃপক্ষ আল্টাসনোগ্রাম না করেই রোগীকে অপারেশন থিয়েটারে নিয়ে যান।

এরপর মাজহারুল ইসলাম নামে একজন সাধারণ সার্জন দিয়ে রোগীর অপারেশন চালায় হাসপাতাল কর্তৃপক্ষ। অপারেশনের পর নবজাতকের মৃত্যু হয়। শঙ্কটাপন্ন হয়ে পড়ে রোগীর অবস্থা। এ খবরে রোগীর স্বজনরা হাসপাতালে ভিড় জমালে হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসক পালিয়ে যান।

রোগীর ভাই রবিউল বলেন, সম্পূর্ণ সুস্থ অবস্থায় আমার বোনকে হাসপাতালে ভর্তি করি। তখন চিকিৎসকরা নবজাতক ও মা দুজনই সুস্থ আছেন বলে আমাদেরকে জানান। কিন্তু অপারেশনের পরে নবজাতক মৃত বলে ঘোষণা দেয়। যে চিকিৎসক সিজার করেছেন তিনি গাইনির চিকিৎসক না। সাধারণ চিকিৎসক দিয়ে অপারেশন করানোর ফলে এ ঘটনা ঘটেছে। আমারা এর বিচার চাই।

হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক ডা. আরিফুল ইসলাম বলেন, অপারেশন ও চিকিৎসায় কিছুটা ত্রুটি ছিল। অটি করার পূর্বে রোগীর আলট্রাসনোগ্রাফি করে নেয়ার প্রয়োজন ছিল। তবে চিকিৎসক কেন করেননি তা তার সঙ্গে কথা বললে জানা যাবে।

সঞ্জিত সাহা/বিএ

আপনার মতামত লিখুন :