আইভীর চাপেই হকার উচ্ছেদ হয়েছে : শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৩:২৬ এএম, ৩০ ডিসেম্বর ২০১৭

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর চাপেই শহরের হকার উচ্ছেদ করা হয়েছে। তাই হকারদের সমস্যার সমাধান আমার কাছে নেই। এই সমস্যার সমাধান করতে পারেন মেয়র।

শুক্রবার রাতে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব প্রাঙ্গণে নারায়ণগঞ্জ শহরের ফুটপাতের উচ্ছেদকৃত হকাররা শামীম ওসমানের সঙ্গে দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমি মেয়র আইভীর বিপক্ষে নই। তবে আমি একটা কথা বলতে চাই, যদি একটা বাসায় চুলা না জ্বলে তবে সেই দায়দ্বায়িত্ব কে নেবে? এটা আমেরিকা, কানাডা নয় যে মানুষের একটা ব্যবসা বন্ধ হলে আরেকটা বিকল্প পথ খোলা আছে। এখানে সবাই ধার দেনা করেই ব্যবসা করে। এটা সত্য যে এখানে কিছু নিয়ম আছে, কিছু অনিয়ম আছে।

তিনি আরও বলেন, আজকে মারধর করে হকারদের ব্যবসা তুলে দিয়েছে তারাও দুদিন আগে হকারদের কাছ থেকে টাকা খেয়েছেন। চকি বসাইলে কারা কত টাকা নেয় সবই জানি। ওই দিগুবাবু বাজারে সকালের চকিতে ৮০০ টাকা আর রাতের চকিতে এক হাজার টাকা নেয়া হয় সেটাও আমার জানা আছে। ওই যে এতোবড় রাস্তা, মীর জুমলা রোড ওই রোড থেকে তো কেউ হকার তাড়ায় না। ছোট একটা চকি দৈনিক ১৮০০ টাকা চাঁদা দেয়। এরাও তো টাকা দিয়েই ব্যবসা করে। আসল কথা হলো গরীব মানুষের কাজই হলো মার খাওয়া।

শামীম ওসমান বলেন, আমরাও ছাত্র রাজনীতি করার সময় মার খেয়েছি। যখন কলেজের সমস্যা নিয়ে কথা বলতে ২০০ মানুষ নিয়ে মিছিল করেছি তখন পুলিশ মারতো। যখন ২০০০ ছেলে নিয়ে মিছিল করেছি তখনও পুলিশ মেরেছে। কিন্তু যখন সবাই একসাথে মিছিল করেছি তখন পুলিশ সালাম দিয়েছে। যদি আপনার স্ত্রী সন্তানের পেটে ক্ষুধা থেকে থাকে তবে সবাই মিলে মেয়রের কাছে যান। তাকে বুঝিয়ে বলেন। আমি বিশ্বাস করি তিনি একটা ব্যবস্থা করবেন। যদি না করে তবে আমি দেখব।

শাহাদাত হোসেন/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :