কেঁদে কেঁদে সন্তান হত্যার বিচার চাইলেন তিন বাবা-মা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১২:১৭ পিএম, ০২ জানুয়ারি ২০১৮

শত শত লোকের উপস্থিতিতে কান্নাজড়িত কণ্ঠে সন্তান হত্যার বিচার চাইলেন হতভাগ্য তিন বাবা-মা। গত একমাসের ব্যবধানে বরিশাল নগরীতে পৃথক ৩টি হামলায় নিহত হয়েছে তাদের তিন সন্তান।

হত্যাকারীদের বিচারের দাবিতে মঙ্গলবর বেলা ১১টার দিকে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

ওই সমাবেশে উপস্থিত হন- নিহত স্কুলছাত্র আবির রবি দাসের মা শেফালী দাস, এসএসসি পরীক্ষার্থী আবু সালেহ মা রহিমা বেগম এবং শিক্ষার্থী সাথীর বাবা মো. শাহজাহান। সন্তানহারা তিন বাবা-মা সমাবেশে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। এ সময় তাদের কান্নায় সমাবেশে অংশগ্রহণকারী সবাই কেঁদে ফেলেন।

জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সাংগঠনিক সম্পাদক নিলিমা জাহান, বরিশাল দলিত পরিষদের সভাপতি জীবন রবি দাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সভাপতি সন্তু মিত্র, মাসুম বিল্লা খান ও সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, দিন দিন হত্যা, ধর্ষণ, গুমসহ বিভিন্ন অপরাধ সংগঠিত হচ্ছে। প্রশাসন এসব অপরাধের কোনো সুষ্ঠু সমাধান করতে পারছে না। যার কারণে একের পর এক অপরাধ সংগঠিত হচ্ছে।

গত একমাসে বরিশালের তিন মেধাবী ছাত্র ও ছাত্রীর হত্যার সঙ্গে জড়িত খুনিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অবিলম্বে হত্যাকারীদের বিচার না হলে আগামীতে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

সাইফ আমীন/এএম/আইআই

আপনার মতামত লিখুন :