পঞ্চগড়ে তাপমাত্রা আরও কমেছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮

পঞ্চগড়ে তিন দিন ধরে শৈত্যপ্রবাহে তাপমাত্রা আরও কমেছে। রোববার সকালে তেঁতুলিয়া আবহাওয়া অফিস সর্বনিম্ন ৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে। শনিবার ছিল ৯.৪ ডিগ্রি সেলসিয়াস। দিনরাত শিরশির করে বয়ে চলা ঠান্ডা বাতাসে শীতের তীব্রতা বেড়েই চলেছে।

দিনে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না মানুষজন। শুক্রবার থেকে টানা শৈত্যপ্রবাহে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে কাজ করতে না পারায় কর্মহীন হয়ে পরেছে রিকশা-ভ্যানচালক, দিনমুজুর আর খেটে খাওয়া মানুষগুলো। রাত ৮টার পরেই জনশূন্য হয়ে পড়ছে লোকালয়।

Panchagarh-Cold-Wave-Pic-02

হাড় কাঁপানো শীতে কাহিল হয়ে পড়েছেন ছিন্নমূল মানুষ। শীতের কারণে ঠিকমতো ঘুমাতে পারছেন না ওইসব মানুষ। সকাল হতে না হতেই তাদের খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে।

সরকারিভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত প্রায় ৩০ হাজার কম্বলসহ বিভিন্ন প্রকার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়া সরকারি বেসরকারি পর্যায়ে বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের উচ্চ আবহাওয়া পর্যবেক্ষক মো. তৌহিদুল ইসলাম বলেন, রোববার সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সফিকুল আলম/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :