সিলেটে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮

সিলেটের কানাইঘাটে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ তিনজনকে আটক করেছেন র‌্যাব-৯ এর সদস্যরা। সোমবার দুপুরে সিলেট র‌্যাব-৯ সদর দফতরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করা হয়।

আটকরা হলেন- কানাইঘাট উপজেলার বহালাবাদি গ্রামের এতিম আলীর ছেলে ইব্রাহীম (৪০), সোনারতন গ্রামের মো. কাহির মিয়ার ছেলে আশিক (১৯) ও হরজাইল মিয়ার ছেলে রায়হান (২০)।

sylhet

সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে সিলেটের কানাইঘাট উপজেলার সুরাইঘাট বাজার এলাকা থেকে ইব্রাহীম, আশিক ও রায়হানকে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা ৩০০ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল, সাদা তার সমেত ৩০০ পিস ইলেকট্রিক ডেটোনেটর, ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, আটকদের তথ্য অনুযায়ী এ বিস্ফোরক দ্রব্যগুলো মূলত ভারতের মেঘালয় রাজ্যে কয়লাখনিতে ব্যবহার হয়ে থাকে। কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে আটকদের হাত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। এই জাতীয় বিস্ফোরকের আগে আটক জঙ্গিদের কাছ থেকে উদ্ধারকৃত বিস্ফোরকের সঙ্গে হুবহু মিল রয়েছে, যা থেকে বোঝা যায় এই বিস্ফোরক দ্রব্যগুলো জঙ্গি কার্যক্রমে ব্যবহৃত হত।

ছামির মাহমুদ/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :