পিস্তল হাতে নিয়াজুল, কেন গ্রেফতার করল না পুলিশ?

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮

হকার ইস্যু নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও এমপি শামীম ওসমান সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

একই সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে সন্ত্রাসী নিয়াজুলসহ যেসব সন্ত্রাসী সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে তাদের গ্রেফতারে আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক নেতারা।

বুধবার দুপুর ১টার দিকে শহরের চাষাঢ়া নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান মাসুমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, একই সংগঠনের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি কবি হালিম আজাদ, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়শনের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি সফিউদ্দিন বিটু, সাংবাদিক বুলবুল আহম্মেদ সোহেল ও এনামুল হক সিদ্দিকী প্রমুখ।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা বলেন, হকার ইস্যু নিয়ে মেয়র আইভী ও এমপি শামীম সমর্থকদের মধ্যে যে ধরনের ঘটনা ঘটলো তা খুব লজ্জাজনক। তাদের এ ঘটনায় দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজসহ ১২ জন সাংবাদিক আহত হয়েছেন। সাংবাদিকরা যদি দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয় তাহলে এর চেয়ে দুঃখজনক ঘটনা কিছুই হতে পারে না।

বক্তারা বলেন, দুই গ্রুপের সংঘর্ষে সন্ত্রাসী নিয়াজুল প্রকাশ্যে পিস্তল উচিয়ে গুলি করতে চাওয়ার পরও পুলিশ প্রশাসন ওই সন্ত্রাসীকে কেন গ্রেফতার করল না। নিয়াজুলসহ যেসব সন্ত্রাসী সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িত তাদেরকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা হলে সাংবাদিকরা তাদের সংবাদ প্রকাশের কার্যক্রম বন্ধ রাখবে বলেও হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

শাহাদাত হোসেন/এএম/এমএস