পিস্তলসহ তিন ভাই গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮

রাজশাহীর বাগমারায় দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। বিলে নিষ্কাশন খাল কাটাকে কেন্দ্র করে শুক্রবার দুপুরে এ সংঘর্ষ বাধে। এসময় স্থানীয়রা পিস্তলসহ তিন জনকে আটক করে পুলিশে দেয়।

এরা হলেন, উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বিহানালী গ্রামের সোলাইমান হোসেনের তিন ছেলে রেজাউল করিম (৪০), আবদুল মতিন (৩৫) ও মাহিন হোসেন (৩০)। তাদের কাছ থেকে একটি পিস্তল ও চাকু উদ্ধার করা হয়েছে।

বাগমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই তিনজনের বিরুদ্ধে থানায় অস্ত্র ও বিষ্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা হয়েছে। ওই মামলায় শনিবার তাদের আদালতের তোলা হবে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান ওসি।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানিয়েছেন, অপরকল্পিতভাবে পুকুর খননে উপজেলার ঝিকড়া বিলে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এতে মাড়িয়া ও যোগীপাড়া ইউনিয়নের পাঁচটি বিলের কয়েক হাজার একর জমি অনাবাদী হয়ে পড়েছে। চাষাবাদ শুরুর জন্য শুক্রবার সকালে চারটি ইউনিয়নের ১৬টি গ্রামের প্রায় তিন হাজার মানুষ নিজ উদ্যোগে পানি নিষ্কাশন খাল কাটা শুরু করে।

ঝিকড়া ইউনিয়নের ঝাড়গ্রাম এলাকায় ওই খালটি খনন চলছিল। কিন্তু তাতে বাধা দেন ওই তিন ভাই। এক পর্যায়ে পিস্তল উঁচিয়ে খননকারীদের সরানোর চেষ্টা করেন মাহিন হোসেন। এ নিয়ে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

পরে খাল খননকারীরা মাহিন ও তার দুই ভাইকে আটক করে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের হেফাজতে নেয়। এ ঘটনায় আহতদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :