দস্যুতা নিয়ে প্রতিবেদন করায় গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

খুলনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭/৬৬ ধারায় মামলায় অনলাইন পোর্টাল খুলনার কণ্ঠের সম্পাদক ইশরাত ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। একই সঙ্গে মামলায় পুলিশের দেয়া চার্জশিট যাচাইয়ের জন্য ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে।

গত বুধবার খুলনার মহানগর হাকিম মো. শাহীদুল ইসলাম এ আদেশ দেন। সাংবাদিক ইভার আইনজীবী অ্যাডভোকেট বেল্লাল হেসেন জানান, পুলিশের দেয়া চার্জশিট আদালত প্রাথমিকভাবে গ্রহণ করেছেন। নিয়ম অনুযায়ী ওই অভিযোগপত্রের কপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আইসিটি বিভাগে যাচাইয়ের জন্য পাঠানো হয়েছে। সেখান থেকে প্রতিবেদন পাওয়ার পর অভিযোগপত্র চূড়ান্তভাবে গ্রহণ করবেন আদালত। তবে এর মধ্যেই গত বুধবার সাংবাদিক ইভার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

জানা গেছে, ২০১৭ সালের ৫, ৭ ও ২৪ জানুয়ারি ভূমিদস্যুতা নিয়ে ‘খুলনার কণ্ঠ’ অনলাইন পোর্টালে তিন পর্বের প্রতিবেদন প্রকাশিত হয়। এ ঘটনায় নগরীর খালিশপুর এলাকার বাসিন্দা তকদির হোসেন বাবু ওই বছরের ২৬ জানুয়ারি সাংবাদিক ইভার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭/৬৬ ধারায় খালিশপুর থানায় মামলা করেন।

তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আবুল হাসান ২৬ ডিসেম্বর আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এতে ইভার বিরুদ্ধে হয়রানি ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়।

শনিবার ইশরাত ইভা তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘একটি সংবাদকে ঘিরে খুলনা খালিশপুরের এক ভূমিদস্যুর দায়ের করা ৫৭ ধারার মামলায় গ্রেফতারি পরোয়ানা ইস্যু হয়েছে আমার বিরুদ্ধে। খবরটি দু’দিন আগেই পেয়েছি। খারাপ না। এখন অফিসে আছি। তারপর বাসায় থাকব। অপেক্ষায় আছি গ্রেফতারের। গ্রেফতার হতে কোনো প্রকার আপত্তি নেই। জেল খাটতেও আপত্তি নেই।’

আলমগীর হান্নান/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :