রাজশাহীতে প্রথম আলোর নামে দুই এমপির মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৪:০৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান এবং রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদের বিরুদ্ধে মানহানির দুটি মামলা হয়েছে।

রোববার দুপুরে রাজশাহীর মহানগর মুখ্য হাকিমের আদালতে আলাদা মামলা দুটি করা হয়। আদালতের বিচারক মাহবুবুর রহমান দুটি মামলা আমলে নিয়েছেন।

একটি মামলার বাদী রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী। অন্যটি করেছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ও পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ দারা। আদালতে হাজির হয়ে মামলা দায়ের করেন তারা।

বাদীপক্ষের আইনজীবী এজাজুল হক মানু এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গত ১১ ও ১৪ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা ও ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে প্রথম আলো প্রত্রিকায় দুটি সংবাদ প্রকাশ করা হয়। এতে তাদের সামাজিক, পারিবারিক, অর্থনৈতিক, রাজনৈতিক, দলীয় ও রাষ্ট্রিয় খ্যাতি ও সুনাম নষ্ট করা হয়েছে। যাতে আসামিরা দণ্ডবিধির ৪৯৯/৫০০ ধারায় অপরাধ করেছেন।’

আরইউজের উদ্বেগ ও নিন্দা
প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদের নামে দায়ের হওয়া মামলায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। এক বিবৃতিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি এ নিন্দা জানান।

তারা বলেন, একদিকে সরকার গণমাধ্যমের স্বাধীনতার কথা বলছে, অন্যদিকে সরকারি দলের সংসদ সদস্যরা গণমাধ্যমকর্মীদের নামে একের পর এক মামলা করছে। সারা দেশে আজ এমন অবস্থা চলছে। রাজশাহীর দুই সংসদ সদস্য হয়রানি করে গণমাধ্যমের কণ্ঠরোধ করতে মামলা করেছেন। এ মামলা সাংবাদিক সমাজের কাছে গ্রহণযোগ্য নয়। তারা দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

ফেরদৌস সিদ্দিকী/এমএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :