বিছনাকান্দিতে টাস্কফোর্সের অভিযান, ঝুঁকিপূর্ণ গর্ত বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:৩৭ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

সিলেটের গোয়াইনঘাটের পর্যটন এলাকা বিছনাকান্দি পাথর কোয়ারিতে বিশেষ অভিযান পরিচালনা করেছে উপজেলা টাস্কফোর্স কমিটি।

রোববার দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর সহকারী পরিচালক আব্দুল আলিম, আলমগীর কবির, গোয়াইনঘাট থানা পুলিশের ওসি তদন্ত হিল্লোল রায় ও পুলিশ সদস্যরা।

অভিযানে বিছনাকান্দি গ্রামের রাস্তার নিকটবর্তী বগাইয়া মৌজায় অবস্থিত জিয়া উদ্দিন, ইউনুস মিয়া, রাসেল আহমদ, সহিদ আহমদ ও মাসুক মিয়ার মালিকানাধীন দুটি ঝুঁকিপূর্ণ অবৈধ পাথরের গর্ত স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে। এছাড়া তাদের উত্তোলনকৃত ৭৭ হাজার টাকার পাথর উন্মুক্ত নিলাম করা হয়।

এদিকে, বিকেল ৩টায় বিছনাকান্দি গো-চর ভূমি সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে টাস্কফোর্স। এ সময় লাল নিশান উড়িয়ে এর মধ্য থেকে পাথর উত্তোলন সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস বলেন, বিছনাকান্দি পাথর কোয়ারি এলাকায় টাস্কফোর্সের বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ঝুঁকিপূর্ণ দুটি পাথরের গর্ত বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া এসব গর্তে জমাকৃত পাথর নিলাম করে ৭৭ হাজার টাকা আদায় করা হয়েছে।

তিনি আরও জানান, গো-চর সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনাকালে যান্ত্রিক কোনো মেশিন পাওয়া যায়নি। লাল নিশান উড়িয়ে এর মধ্য থেকে পাথর উত্তোলন না করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ছামির মাহমুদ/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :