আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই পুলিশ বরখাস্ত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০১:২১ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮

আশুলিয়ায় সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা আদায়ের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় রাসেল নামে আরও এক ভুয়া পুলিশকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকালে আশুলিয়ার জিরানী বাজার এলাকায় চাঁদাবাজি করার সময় তাদেরকে আটক করা হয়।

বরখাস্তরা হলেন- আশুলিয়া থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নান্টু কৃষ্ণ মজুমদার ও মো. রওশন আলী।

প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে আশুলিয়ার জিরানী বাজার এলাকায় সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা আদায়ের সময় তিন পুলিশকে আটক করে জনতা। এ সময় বিষয়টি আশুলিয়া থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে নিয়ে যায়। পরে চাঁদাবাজির বিষয়টি প্রমাণিত হলে আশুলিয়া থানার দুই সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) বরখাস্ত করে ঢাকার পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। এছাড়া তাদের সহযোগী ভুয়া পুলিশ পরিচয়দানকারী রাসেলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল জানান, সাধারণ মানুষকে জিম্মি করে চাঁদাবাজি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া তাদের সহযোগী ভুয়া পুলিশ সদস্য রাসেলকে আটক করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে এক সঙ্গে দলগতভাবে সাধারণ মানুষকে জিম্মি করে ভয়-ভীতি প্রদর্শনের মাধ্যমে চাঁদাবাজি করে আসছিল।

আল-মামুন/আরএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :