কোচিং বাণিজ্য বন্ধে সরকারকে কঠিন হতে হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৭ জানুয়ারি ২০১৮

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, কোচিং বন্ধে সরকার উদ্যোগ নিয়েছে। কিন্তু কোনো ধরনের কার্যকারিতা দেখা যাচ্ছে না। কোচিং বাণিজ্য বন্ধ করতে সরকারকে আরও কঠিন হতে হবে।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় চিনাইর শিশু মেধাবৃত্তি ও শিশু মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাজী রিয়াজুল হক বলেন, শিশু শিক্ষার্থীদের ওপর বইয়ের বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। এ পরীক্ষা, ও পরীক্ষা করে পরীক্ষার বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। কিন্তু তাদেরকে মানুষের মতো মানুষ করে তোলার কোনো চিন্তা নেই।

চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ মাঠে মেধাবৃত্তি ও মেলার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নুরুন্নাহান ওসমানী, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইয়ামীন চৌধুরী, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের অধ্যক্ষ মো. মকবুল আহমেদ, কসবার ইমাম প্রি ক্যাডেট স্কুলের অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন প্রমুখ।

অনুষ্ঠানে ট্যালেন্টপুল, সারাধণ গ্রেড ও উপজেলা কোটা মিলিয়ে দুই শতাধিক শিশুকে এককালীন বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি পরীক্ষার জেলা সদরসহ বিভিন্ন উপজেলার প্রায় ১২শ’ শিক্ষার্থী অংশ নেয়। প্রতি বছরই এ পরীক্ষা ও বৃত্তি প্রদানের আয়োজন করা হয়।

আজিজুল সঞ্চয়/আরএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :