আল্লাহ ও নবীপ্রেমে সিক্ত হওয়ার আধ্যাত্মিক নিয়ামত কাগতিয়া দরবারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৫৬ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, আল্লাহভীতিতে জাগ্রত ও গভীর নবীপ্রেমে সিক্ত হওয়ার আধ্যাত্মিক নিয়ামত রয়েছে গাউছুল আজম (রাঃ)’র কাগতিয়া দরবারে। তাকওয়াবান ও সুন্নাতে মোস্তফার অনুসারী যুবকেরা সত্য ও ন্যায়নিষ্ট হয় এবং সমাজের শান্তি ও কল্যাণে থাকে নিবেদিত। আর এ ধরনের আলোকিত যুব সমাজ সৃষ্টিতে নানান আধ্যত্মিক কর্মসূচি নিয়ে বিশ্বব্যাপী কাজ করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের পশ্চিম রাউজান (মাঝিপাড়া) জামে মসজিদ সংলগ্ন ময়দানে এশায়াত মাহফিলে উপস্থিত শত শত আলেম, যুবক, ব্যবসায়ী, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সর্বস্তরের হাজার হাজার নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি যুবকদের উদ্দেশ্যে বলেন, তরিক্বত চর্চার মাধ্যমে কোরআন-সুন্নাহ আমলে উদ্দীপ্ত হতে পারলেই দুনিয়া ও আখিরাত উভয়ক্ষেত্রেই সাফল্য আসবে। আত্মশুদ্ধির মাধ্যমে নিজেকে বদলাতে পারলে বদলে যাবে সমাজ, সুখ-শান্তি আসবে পরিবারে, হাসি ফুটে ওঠবে মা-বাবার মুখে।

কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ) স্মরণে এ মাহফিলের আয়োজন করে অরাজনৈতিক ধর্মীয় ও সমাজ সেবামূলক সংগঠন পশ্চিম রাউজান (মাঝিপাড়া) যুব নিশান ক্লাব। সার্বিক সহযোগিতায় ছিল মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ২নং মোহাম্মদপুর শাখা।

৭নং রাউজান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু’র সভাপতিত্বে মাহফিলে অতিথি ছিলেন পদ্মা অয়েল লিমিটেড এমপ্লয়ি রিলেশন্স এর সাবেক ম্যানেজার মুসলেহ উদ্দীন মোহাম্মদ বদরুল, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আবুল হাসান, ওয়ান ব্যাংক আগ্রাবাদ শাখার সহকারি ভাইস প্রেসিডেন্স মোহাম্মদ নাজিম উদ্দীন, কাজী মাওলানা মুহাম্মদ আব্দুস ছালাম, মুহাম্মদ এনামুল হক ও মুহাম্মদ সাহাব উদ্দীন।

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস হযতুলহাজ¦ আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, সংগঠনের ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ ফোরকান, আল্লামা মুহাম্মদ নুরুল আজিম হেলালী ও আল্লামা মুহাম্মদ এনামুল হক আল কাদেরী প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান বলেন, আলোকিত যুব সমাজ প্রতিষ্ঠায় কিংবদন্তীতুল্য আধ্যাত্মিক ব্যক্তিত্ব গাউছুল আজম (রাঃ)’র অবদান ও মুনিরীয়া যুব তবলীগ কমিটির কর্মতৎপরতা যুগ যুগ ধরে অম্লান হয়ে থাকবে।

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ) ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।

এআরএস

আপনার মতামত লিখুন :