খালেদা সিলেট যাচ্ছেন আজ : শোডাউনের প্রস্তুতি বিএনপির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আজ সোমবারের সিলেট সফরকে ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে স্থানীয় বিএনপি। তার সফরে সিলেটে কোনো জনসভা না থাকলেও সিলেট যাওয়ার পথে সড়কের দুই পাশে বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে শোডাউন করতে চায় বিএনপি।

সে লক্ষ্যে সিলেট নগরের বিভিন্ন ওয়ার্ড ও জেলার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে লিফলেট বিতরণ করেন বিএনপি নেতাকর্মীরা।

আজ সোমবার সকালে ঢাকা থেকে সড়কপথে সিলেটের উদ্দেশে রওনা দেবেন খালেদা জিয়া। তার সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বিশাল গাড়িবহর থাকবে বলে জানা গেছে।

BNP-Pic

তবে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতারা জানান, সিলেট সফরে খালেদা জিয়া হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত করবেন। এর বাইরে কোনো রাজনৈতিক অায়োজন নেই। তবে যেহেতু আজ বেগম জিয়া সিলেট সার্কিট হাউসে রাত্রী যাপন করবেন তাই রাতে দলের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করতে পারেন।

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার ঠিক আগে সিলেট সফর করছেন এ বিএনপি নেত্রী।বিকেলে সিলেট পৌঁছে মাজার জিয়ারত শেষে সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন তিনি। আগামীকাল সকালে তিনি সড়কপথেই ঢাকায় ফিরে যাবেন। এর আগে ২০১৩ সালের ৫ অক্টোবর সর্বশেষ সিলেট এসেছিলেন খালেদা জিয়া।

রোববার এক সংবাদ সম্মেলনে সিলেট বিএনপির নেতারা জানান, খালেদা জিয়াকে স্বাগত জানাতে সিলেট জেলার প্রবেশপথ শেরপুর থেকে সড়কের দুই পাশে জড়ো হবেন বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে সিলেট শহরে পৌঁছতে প্রায় ৫০ কিলোমিটার সড়কের দুই পাশেই থাকবেন দলটির নেতাকর্মীরা। তারা বেগম জিয়াকে হাত নেড়ে স্বাগত জানাবেন। এ জন্য সকল পর্যায়ের নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

BNP-Pic

এছাড়া ঢাকা থেকে খালেদা জিয়ার সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বিশাল গাড়িবহর থাকবে। ঢাকা থেকে আসা এসব নেতাকর্মীদের থাকা ও খাওয়ার জন্য সিলেটে বিভিন্ন হোটেল-মোটেল বুকিং দেয়া হয়েছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধরী বলেন, ঢাকা থেকে দুই শতাধিক গাড়ির বহর থাকবে নেত্রীর সঙ্গে। তাদের থাকা-খাওয়ার সকল ব্যবস্থা আমরা সম্পন্ন করেছি।

খালেদা জিয়ার সিলেট সফরের বিষয়ে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলেন, আমাদের নেত্রী দুই ওলীর মাজার জিয়ারত করতেই সিলেট আসছেন। তবে সার্কিট হাউসে রাতে অবস্থানকালে সিলেট বিভাগের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

ছামির মাহমুদ/এফএ/জেআইএম