সাগর-রুনি হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার এবং মেহেরুন রুনি হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করেছেন রাজশাহীর সাংবাদিকরা। রোববার মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

সকালে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে ওই মানববন্ধন আয়োজন করে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আরটিজেএ)।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তারা অভিযোগ করেন, হত্যাকাণ্ডের ছয় বছরে মামলার তদন্তের অগ্রগতি নেই। এটি অত্যন্ত লজ্জাজনক। সরকারের সকল তদন্তকারী সংস্থার অনেক ব্যাপারেই সাফল্য দেখাচ্ছে। কিন্তু এ জায়গায় কোন কিছুই দৃশ্যমান হচ্ছে না। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

আরটিজেএ সভাপতি আহসান হাবীব অপুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক হাসান মিল্লাত, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, রাজশাহী মেট্রোপলিটন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, এসএ টিভির ব্যুরো প্রধান জিয়াউল গনি সেলিম, দৈনিক সমকাল ও চ্যানেল-ডিবিসি’র ব্যুরো প্রধান সৌরভ হাবিব প্রমুখ।

আয়োজক সংগঠনটির সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামলের পরিচালনায় এ কর্মসূচি রাজশাহীর সর্বস্তরের সাংবাদিকরা অংশ নেন।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকার নিজ বাসায় নৃশংসভাবে খুন হন সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার এবং মেহেরুন রুনি। ওই ঘটনা দেশজুড়ে তোলপাড় সৃষ্টি করে।

গত ছয় বছরেও বহুল আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত কাজ শেষ হয়নি। হত্যাকাণ্ডের প্রথমে পুলিশ তদন্ত করে। পরে পুলিশের এলিট ফোর্স র্যাবের কাছে হস্তান্তর করা হয় মামলার তদন্তভার।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস

আপনার মতামত লিখুন :