বরিশালের ৭ রুটে ফের বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৬:১৯ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
বরিশালের ৭ রুটে ফের বাস চলাচল বন্ধ

বরিশাল পটুয়াখালী ও বরগুনা বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠী জেলা বাস মালিক সমিতি দ্বন্দ্বের জের ধরে বরিশালের সঙ্গে ঝালকাঠী পিরোজপুরসহ ৭ রুটে সরাসরি বাস চলাচল ফের বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার সকাল থেকে এ সাত রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। গত ২ মাসের মধ্যে এ নিয়ে মোট ৩ বার সরাসরি বাস চলাচল বন্ধ করে দিল ঝালকাঠী জেলা বাস মালিক সমিতি।

তাদের সমিতিভুক্ত বাস পর্যটন কেন্দ্র কুয়াকাটাসহ পটুয়াখালী ও বরগুনার কয়েকটি রুটে চলতে দেয়ার দাবি জানালে গত ডিসেম্বর থেকে এ জটিলতার সৃষ্টি হয়।

একই দাবিতে গত ১৮ ডিসেম্বর থেকে ৩ দিন এবং ৩ জানুয়ারি থেকে টানা ১৯ দিন বরিশাল থেকে ঝালকাঠী ও পিরোজপুরের ৭ রুটে সরাসরি বাস চলাচল রাখা হয়। তখন যাত্রীদের বরিশাল জেলা সীমানা কালিজিরা থেকে ১ কিলেমিটার দূরে রায়াপুর নামক স্থানে নামিয়ে দেয়া হতো।

বৃহস্পতিবার সকাল থেকে একইভাবে রায়াপুরে যাত্রীদের নামিয়ে দিয়ে বরিশাল থেকে সরাসরি বাস চলাচল বন্ধ করে দিল ঝালকাঠী জেলা বাস মালিক সমিতি।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. বাহাদুর চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে ঝালকাঠী ও পিরোজপুরের ৭ রুটে বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর ও বাগেরহাট বাস মালিক সমিতির বাস সমন্বয় করে চলাচল করলেও বরিশাল-কুয়াকাটা রুটে ঝালকাঠি সমিতির কোনো বাস চলতে দেয়া হচ্ছে না। কিন্তু বরিশাল-কুয়াকাটা রুটে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলাধীন ৮ কিলোমিটার সড়ক রয়েছে।

বাহাউদ্দিন চৌধুরী বলেন, পটুয়াখালী ও বরগুনার কয়েকটি রুটে ঝালকাঠী মালিক সমিতির বাস চলতে দেয়ার দাবি তোলা হলে বরিশাল, পটুয়াখালী ও বরগুনার মালিক সমিতি এর বিরোধীতা করছে। তাই দাবি আদায়ে বরিশালের বাস ঝালকাঠীতে ঢুকতে দেয়া হচ্ছে না এবং ঝালকাঠীর বাস বরিশাল নগরের রূপাতালী বাস টার্মিনালে যাচ্ছে না।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহিন বলেন, ঝালকাঠী জেলা বাস মালিক সমিতি যুক্তিহীন দাবি তুলে বারবার যাত্রীদের ভোগান্তিতে ফেলছে। প্রশাসন থেকেই বিষয়টির সমাধানের চেষ্টা করা হচ্ছে।

সাইফ আমীন/এএম/আইআই