মুলাদীতে ১২ পরীক্ষার্থী বহিষ্কার, ১২ শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

বরিশালের মুলাদী উপজেলায় এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ সময় দায়িত্ব অবহেলার দায়ে ১২ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন লক্ষ্মীপুর মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে আকস্মিক পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীদের একত্র হয়ে বহু নির্বাচনী উত্তরপত্র পূরণ করার সময় ধরে ফেলেন এবং ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করেন। ওই সময় কক্ষ পরিদর্শকরা কোনো প্রকার দায়িত্ব পালন না করে নীরব দর্শকের ভূমিকা পালন করায় ১২ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা শুরুর পর পর ইউএনও জাকির হোসেন তার ব্যবহৃত গাড়ি না নিয়ে মোটরসাইকেলযোগে লক্ষ্মীপুর মাধ্যমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান। ওই সময় কেন্দ্রের ৬টি কক্ষে বেশ কিছু শিক্ষার্থী একত্রিত হয়ে পরস্পরের যোগসাজশে বহু নির্বাচনী উত্তরপত্রের ওএমআর শিট পূরণ করছিল। ওএমআর শিট নকল করার অপরাধে কেন্দ্রের ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করেন এবং ৬ কক্ষের দায়িত্বে থাকা ১২ জন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

এছাড়া ইউএনও জাকির হোসেন চরকালেখান নেছারিয়া কামিল মাদরাসা কেন্দ্রে অবৈধ ভাবে প্রবেশের দায়ে মহসিন উদ্দীন নামে এক মাদরাসা শিক্ষককে আটক করেন। পরে মাদরাসা শিক্ষক শিক্ষক জারিমানা দিয়ে মুক্তি পান।

চরকালেখান আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের পূর্ব হোসনাবাদ (মিয়ারহাট) কলেজ ভেন্যুর ২ শিক্ষককে মোবাইল রাখার অভিযোগে আটক করা হয়। পরবর্তীতে শিক্ষকরা মুচলেকা দিয়ে ছাড়া পান।

সাইফ আমীন/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :